ক্রীড়া ডেস্ক

  ০২ মার্চ, ২০২৪

নাটাই অজিদের হাতে

সবুজ উইকেট আর চ্যালেঞ্জিং কন্ডিশনে প্রথম দিনেই ক্যামেরন গ্রিন উপহার দিয়েছিলেন বীরোচিত এক সেঞ্চুরি। কিন্তু থামেননি সেখানেই। পরদিন সেটিকে রূপ দিলেন তিনি মহাকাব্যিক এক ইনিংসে। ব্যাটিংয়ের মাস্টারক্লাস শেষ জুটিতে জশ হেইজেলউডকে নিয়ে গড়লেন শতরানের রেকর্ড জুটি। এরপর অস্ট্রেলিয়ান বোলিংয়ে ভেঙে পড়ল নিউজিল্যান্ডের ইনিংস।

ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিনটি দেখেছে তিন ইনিংসের মুখ। উইকেটের পতন হয়েছে ১৩টি। তবে দিন শেষে নিয়ন্ত্রণ এখন অনেকটাই অস্ট্রেলিয়ার। দুই ইনিংস মিলিয়ে তারা এগিয়ে আছে ২১৭ রানে। উইকেট আছে ৮টি। গ্রিনের অসাধারণ ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থামে ৩৮৩ রানে। অথচ একসময় তাদের ২০০ ছোঁয়া নিয়েই ছিল শঙ্কা। তাদের এ ঘুরে দাঁড়ানোর নায়ক গ্রিন।

প্রথম দিন শেষ ওভারে তিন বাউন্ডারিতে শতরান স্পর্শ করা ব্যাটসম্যান পরদিন দারুণ ব্যাটিংয়ে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১৭৪ রানে। শেষ জুটিতে জশ হেইজেলউডকে নিয়ে যোগ করেন ১১৬ রান। জবাবে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় কেবল ১৭৯ রানেই। অস্ট্রেলিয়ান পেসারদের সামনে দাঁড়াতে পারেনি কিউইদের টপ অর্ডার। অবশ্য পরের দিকে আক্রমণে এসে লোয়ার অর্ডারে ছোবল দিয়ে চার উইকেট নিয়ে সবুজ উইকেটেও সফলতম বোলার অফ স্পিনার ন্যাথান লায়ন। ২০৪ রানের লিড নিয়ে ফলো-অন না করিয়ে আবার ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। দ্রুত দুটি উইকেটও হারায় তারা। তবে ম্যাচের লাগাম তাদের হাতেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close