ক্রীড়া প্রতিবেদক

  ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

নান্নু-বাশারের বিদায়

প্রধান নির্বাচক লিপু

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বোর্ডের সাবেক পরিচালক গাজী আশরাফ হোসেন লিপু। তাতে শেষ হয়েছে মিনহাজুল আবেদিন নান্নুর দীর্ঘ ৮ বছরের যাত্রা। গতকাল বোর্ড সভা শেষে এমন সিদ্ধান্ত জানিয়েছেন বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। নান্নুর সঙ্গে আগের নির্বাচক প্যানেল থেকে বিদায় দেওয়া হয়েছে হাবিবুল বাশার সুমনকেও। তার স্থলাভিষিক্ত হয়েছেন বয়সভিত্তিক দলের নির্বাচক হান্নান সরকার। তবে নতুন প্যানেলে ঠাঁই হয়েছে আবদুর রাজ্জাকের।

বোর্ড সভা শেষে গণমাধ্যমকে পাপন বলেন, ‘যে কয়টা নাম এসেছিল আমাদের কাছে, তাদের মধ্যে তাকে সেরা মনে হয়েছে। কাজেই সেটা নিয়ে খুব একটা তর্ক হয়নি। উনি রাজি আছেন জানার পর আমরা একবাক্যে স্বীকার করে নিলাম ওনাকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেব।’ দীর্ঘ ৮ বছরে নান্নুর পর নতুন প্রধান নির্বাচক পাচ্ছে দেশের ক্রিকেট। এর আগে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ছিলেন লিপু। ১৯৯৭ সালে আকরাম খানদের নেতৃত্বে আইসিসি ট্রফি জয়ের সময় বাংলাদেশ দলের ম্যানেজার ছিলেন তিনি। বাংলাদেশ দলের প্রথম ৭ ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

এদিকে বয়সভিত্তিক দলের নির্বাচক হিসেবে দারুণ পারফর্ম করায় লিপুর প্যানেলে অন্তর্ভুক্ত করা হয়েছে সাবেক ক্রিকেটার হান্নান সরকারকে। তাদের সঙ্গে আগের প্যানেল থেকে থাকবেন আবদুর রাজ্জাক। তবে নতুন নির্বাচক প্যানেল এখনই দায়িত্ব নিচ্ছেন না। তাদের হাতে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব উঠবে ১ মার্চ। আর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত দায়িত্বে থাকবে নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল। শ্রীলঙ্কা সিরিজের দলও ঘোষণা করবে তারা। এর আগে গত বছরের ৩১ ডিসেম্বর মেয়াদ শেষ হয় নান্নুদের প্যানেলের। এরপরে বিশেষ অনুমোদনে বাড়ানো হয় সেটির মেয়াদ। ২০১৬ সাল থেকে জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করছেন নান্নু।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close