ক্রীড়া ডেস্ক

  ২৮ জানুয়ারি, ২০২৪

ব্রিসবেনে চতুর্থ দিনে রোমাঞ্চের আভাস

নবাগত, আনকোরা খেলোয়াড়দের নিয়ে অস্ট্রেলিয়ায় টেস্ট খেলতে গিয়ে প্রথম টেস্টে উড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে দ্বিতীয় টেস্টে দারুণ নৈপুণ্য দেখিয়ে বেশ লড়াই করছে তারা। আবহাওয়া প্রতিকূল না হলে ব্রিসবেনে গোলাপি বলের টেস্টের চতুর্থ দিনে আসবে ফয়সালা। অস্ট্রেলিয়ার দিকে ম্যাচ হেলে থাকলেও এখনো যেকোনো কিছুই হতে পারে। ২১৬ রানের লক্ষ্যে নেমে ২ উইকেটে ৬০ রান তোলে দিন শেষ করেছে স্বাগতিকরা। ম্যাচ জিততে আরো ১৫৬ রান চাই প্যাট কামিন্সের দলের। এ সিরিজে ওপেনিংয়ে যাওয়া স্টিভেন স্মিথ ৫৬ বলে ৩৩ রানে অপরাজিত আছেন। ক্যামেরন গ্রিন খেলছেন ৩১ বলে ৯ রান করে।

২১৬ রানের লক্ষ্যে নেমে ৬ষ্ঠ ওভারে আগের ইনিংসে ফিফটি করা উসমান খাওয়াজাকে হারায় অস্ট্রেলিয়া। আলজারি জোসেফের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ১০ রান করা খাওয়াজা। মারনাশ লাবুশানে থিতু হতে পারেননি। ৫ রান করে তিনি আউট জাস্টিন গ্রেইভসের বলে। দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ১৩ রান নিয়ে দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ প্রথম সেশনের শুরুতে দৃঢ়তা দেখায়। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট অবশ্য লম্বা সময় টিকতে পারেননি। ৫৪ বল ১৬ রান করে গ্রিনের শিকার তিনি।

দলকে টানছিলেন ক্রিক ম্যাকেঞ্জি। থিতু হয়ে ফিফটির কাছে যাওয়া ব্যাটার ফেরেন ন্যাথান লায়নের অফ স্পিনে। লায়ন আরেক থিতু ব্যাটার আলিক আথানজে ও প্রথম ইনিংসে টেল এন্ডে প্রতিরোধ গড়া কেমার রোচকেও ফেরান। ওয়েস্ট ইন্ডিজের তিন ব্যাটার পেরুনো ত্রিশের ঘর তবে কেউই ফিফটি করেননি। বড় ইনিংস খেলতে না পারার এ ঘাটতিতে পড়ে তারা। প্রথম ইনিংসে শেষ দিকে যে প্রতিরোধ এসেছিল এবার তা মেলেনি।

প্রথম ইনিংসে ৬৪ রানে ৫ উইকেট হারানোর পরও ৩১১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ায় ৫৪ রানে ৪ উইকেট হারিয়ে পরে তাদের সংগ্রহ ২৮৯ রান। ২২ রানের লিড নিয়ে সুবিধাজনক অবস্থানে থেকেও দ্বিতীয় ইনিংসে আরেকটি নিবেদন দেখাতে না পারায় নিজেদের নিরাপদ জায়গায় নিতে পারেনি ক্যারিবিয়ানরা। এখন ম্যাচ জিততে হলে দারুণ কিছু করতে হবে কেমার রোচদেরই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close