ক্রীড়া প্রতিবেদক

  ১১ জানুয়ারি, ২০২৪

বরিশালের অধিনায়কত্ব নিয়ে শঙ্কা তামিমের

পরশু দিন তাসকিন আহমেদের একটি বল খেলতে গিয়ে বাম হাতের আঙুলে চোট পেয়েছিলেন তামিম ইকবাল। আঙুলে ব্যান্ডেজ বেধে মাঠ থেকে বেরুতে দেখা গিয়েছিল তাকে। তবে সেই চোট যে গুরুতর কিছু নয় গতাকল পুরোদমে ব্যাটিং অনুশীলনে নেমে তা বুঝিয়ে দিলেন। তবে একটা জিনিস এখনো বোঝা গেল না। আসন্ন বিপিএলে ফরচুন বরিশালের অধিনায়কত্ব করবেন কে? কোচ মিজানুর রহমান বাবুলও রেখে দিলেন রহস্য। গতকাল সকালে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরের পাশের নেটে আসেন তামিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। এ তিন অভিজ্ঞ ব্যাটারই এবার বিপিএল খেলবেন বরিশালের হয়ে। আঙুলে চোট পেলেও তামিম নেটে পুরোমাত্রায় ব্যাট করে বুঝিয়ে দিয়েছেন।

কোচ মিজানুর জানান, সতর্কতামূলক হিসেবে গতকাল অনুশীলন বন্ধ করেছিলেন তিনি। পুরো ফিট তামিমকে পাওয়া যাবে বিপিএলের শুরু থেকে, ‘একটা বল লাফ দিয়েছিল। সেটা প্রভাব ফেলেনি। আঙুল ঠিক আছে। অতিরিক্ত কোনো কিছু যাতে না হয় সে জন্য কাল অনুশীলন বন্ধ করে দিয়েছিল। গতকাল পুরোপুরি ব্যাট করেছে।’ বিপিএলের আর ৯ দিন বাকি থাকলেও এখনো আনুষ্ঠানিক অনুশীলন শুরু করেনি বরিশাল। খেলোয়াড়রা মিরপুরে আসছে ব্যক্তিগত উদ্যোগে। মিজানুর জানালেন, কিছু স্কিলের কাজও হচ্ছে। তবে অনিশ্চয়তা আছে আরেকটি বড় বিষয়ে। তা হলো দলটির নেতৃত্ব। স্কোয়াডে আছেন বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া তিন অভিজ্ঞ ক্রিকেটার তামিম, মাহমুদউল্লাহ আর মুশফিক। আছেন বর্তমানে জাতীয় দলে সহ অধিনায়কত্বের বিবেচনায় থাকা মেহেদী হাসান মিরাজ। তাদের মধ্যে কে নেতৃত্ব দেবেন দলকে? এমন প্রশ্নে পরিস্কার কিছু বলতে পারেননি মিজানুর, ‘কে হবে বলতে পারব না (অধিনায়ক)। ম্যানেজমেন্টের বিষয়। এটা সময় হলে জানতে পারবেন। ম্যানেজমেন্ট জানাবে যে কে অধিনায়কত্ব করবেন।’ পরে আবার তিনি জানান অধিনায়কত্ব আসলে ঠিকঠাক করা আছে, সেটা ঘটা করে জানানো বাকি, ‘অধিনায়কত্ব নির্ধারণ করা আছে। আনঅফিসিয়ালি হয়ত বলা হয়েছে। এখন পর্যন্ত ঘোষণা হয়েছে কিনা আমি জানি না। প্রত্যেক দলেরই নিজস্বতা আছে। এটা তো পুরোপুরি দলের মালিক আছেন, ম্যানেজমেন্ট আছেন তারা অফিসিয়ালি ঘোষণার জন্য বসে আছেন। বেসিক্যালি সবাই জানি অধিনায়ক কে থাকবেন।

ড্রাফটের আগে তামিমের সঙ্গে চুক্তি করে দলটি। অনেকের ধারণা তামিমই থাকবেন নেতৃত্বে। তবে বিপিএলে বরাবরই অধিনায়কত্ব করতে অনাগ্রহ দেখা গেছে তামিমের। গত বিপিএলে খুলনার হয়ে খেললেও তিনি নেতৃত্ব দিয়ে দেন ইয়াসির আলি রাব্বির মতন তরুণকে। এর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলার সময় ইমরুল কায়েসের অধীনে খেলেন তামিম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close