ক্রীড়া প্রতিবেদক

  ২১ সেপ্টেম্বর, ২০২২

স্বপ্নময় টুর্নামেন্ট পার করলেন সাবিনা

আগামী দিনগুলোতে হয়তো একাধিকবার নারী সাফ চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পাবেন সাবিনা খাতুন। তবে দক্ষিণ এশিয়ার ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের সদ্য শেষ হওয়া আসরটির স্মৃতি কখনোই ভুলতে পারবেন না এই তারকা ফরোয়ার্ড। কারণ বাংলাদেশের ইতিহাস গড়ার মূল কারিগর সাতক্ষীরার এই ফুটবলার।

ফাইনালে নেপালকে ৩-১ গোলে পরাজিত করে ষষ্ঠ নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ। এটা শুধু নারী দলের জন্য নয়, দেশের ক্রীড়াঙ্গনের ইতিহাসে অন্যতম বড় সাফল্য। বাঘিনিদের এমন সাফল্যে উচ্ছ্বসিত সব শ্রেণি-পেশার মানুষ। টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত চলছে আনন্দ উৎসব। সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে গোলাম রব্বানী ছোটনের দলের বন্দনা।

আধিপত্য বিস্তার করেই প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের মুকুট পরেছে বাংলাদেশ। টুর্নামেন্টজুড়ে দলীয় পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন লাল সবুজের প্রতিনিধিরা। প্রতিটা বিভাগেই দাপুটে পারফরম্যান্স উপহার দিয়েছে বাঘিনিরা। তবে বাকিদের থেকে একটু বেশিই আলো ছড়িয়েছেন সাবিনা। অনুমতিভাবেই টুর্নামেন্ট সেরা এবং সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন ২৮ বছর বয়সি ফরোয়ার্ড।

ফাইনালে নেপালের বিপক্ষে জোড়া গোল করেন দলের আরেক তারকা ফুটবলার কৃষ্ণা রানী সরকার। এছাড়া একবার তিন কাঠির নিচে বল জড়ান শামসুন্নার জুনিয়র। শিরোপা নির্ধারণী ম্যাচে জালের দেখা পাননি সাবিনা। তবে প্রথম চার ম্যাচেই আট গোল করেছেন দেশের অন্যতম সেরা এই নারী তারকা। গত ১০ সেপ্টেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৬-০ ব্যবধানে পরাজিত করার দিনে হ্যাটট্রিক করেন তিনি। চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি টুর্নামেন্টের ফেয়ার প্লে অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশ। সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন বাংলাদেশের রুপনা চামকা। টুর্নামেন্টজুড়ে মাত্র এক গোল হজম করেছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close