ক্রীড়া ডেস্ক

  ১৩ মে, ২০২২

১১ বছরের শিরোপা খরা কাটাল ইন্টার

ম্যাচের পরতে পরতে ছড়িয়েছে উত্তেজনা। ফাইনাল হয়েছে ফাইনালের মতোই। ইন্টার মিলান কিংবা জুভেন্টাস- রোমাঞ্চে ঠাসা ম্যাচে এগিয়ে গিয়ে কোনো দলই স্বস্তিতে থাকতে পারেনি। ৯০ মিনিট সমতা থাকায় খেলা গড়িয়েছে অতিরিক্ত সময়ে। সেখানে বাজিমাত করেছে সান সিরোর দল।

ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্টাসকে ৪-২ গোলে পরাজিত করেছে ইন্টার মিলান। এ নিয়ে ১১ বছর পর প্রতিযোগিতাটির শিরোপা ঘরে তুলল সাইমন ইনজাগির দল। সেই সঙ্গে প্রতিশোধ নেওয়া হয়ে গেল তাদের। এর আগে ১৯৫৭ এবং ১৯৬৫ সালে ইতালিয়ান কাপের শিরোপা নির্ধারণী ম্যাচে তুরিনের বুড়িদের কাছে হেরেছিল ইতালিয়ান সিরি’আ জায়ান্টরা।

ইতালিয়ান কাপ জিতে এক বছরে তিনটি শিরোপা ঘরে তুলল ইন্টার মিলান। ২০২০-২১ মৌসুমে ইতালিয়ান সিরি’আ চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। এরপর গত জানুয়ারিতে জিতেছিল ইতালিয়ান সুপার কোপা। সে টুর্নামেন্টের ফাইনালেও ডিফেন্ডিং লিগ চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ছিল জুভেন্টাস।

ম্যাচে ছয় গোলের মধ্যে পাঁচটিই হয়েছে বিরতির পর। রোমের স্তাদিও অলিম্পিকোতে ইতালির তারকা মিডফিল্ডার নিকোলো বারেল্লার গোলে এগিয়ে যায় ইন্টার মিলান। অ্যালেক্স সান্দ্রো জুভেন্টাসকে সমতায় ফেরান। দুসান ভলাহোভিচ জালের দেখা পেলে লিড নেয় ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। হাকান কালহানোগ্লুর কল্যাণে ম্যাচে ফেরে ইন্টার মিলান।

৯৯ মিনিটে ব্যবধান বাড়ায় জুভেন্টাস। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন ইভান পেরিসিচ। কিছুক্ষণ পর এই ক্রোয়েট তারকা স্ট্রাইকারের অসাধারণ গোল থেকে আরো এক দফা এগিয়ে যায় ইন্টার মিলান। খানিক বাদে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেন জুভেন্টাসের হেড কোচ অ্যালেগ্রি। বাকি সময়ে আর তিন কাঠির নিচে বল পাঠাতে পারেনি তার দল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close