ক্রীড়া ডেস্ক

  ১১ সেপ্টেম্বর, ২০২১

নেইমার জাদুতে ব্রাজিলের জয়

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে জিতেই চলেছে লাতিন আমেরিকার অন্যতম শক্তিশালী দল ব্রাজিল। যদিও নিষেধাজ্ঞার কারণে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা প্রথম সারির আট খেলোয়াড়কে পায়নি তারা। তবে তার অভাব কোনোভাবেই টের পেতে দেননি নেইমার। গোল করে এবং করিয়ে দলকে টানা অষ্টম জয় এনে দিয়েছেন এ পিএসজি তারকা।

গতকাল ঘরের মাঠে লাতিন আমেরিকা অঞ্চলের ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে পেরুকে ২-০ গোলের ব্যবধানে হারায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দলের হয়ে গোল দুটি করেছেন এভারটন রিবেইরো ও নেইমার।

এ জয়ে আট ম্যাচের সবগুলোয় জয় তুলে পূর্ণ ২৪ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে রয়েছে ব্রাজিল। এক ম্যাচ বেশি খেলা পেরুর সংগ্রহ ৮ পয়েন্ট। রয়েছে পয়েন্ট তালিকার সপ্তম স্থানে।

ম্যাচের শুরু থেকেই একক আধিপত্য নিয়ে খেলতে থাকে ব্রাজিল। একসময় ৭৮ শতাংশ বলের দখল ছিল তাদের পায়ে। তবে দ্বিতীয়ার্ধে ব্যবধান কমানোর লক্ষ্যে ঘুরে দাঁড়ায় পেরু। শেষ পর্যন্ত ৪২ শতাংশ ছিল তাদের পায়ে। এমনকি ব্রাজিলের দুটি শটও বেশি করে তারা। যদিও বড় কোনো সুযোগই তৈরি করতে পারেনি দলটি।

ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যেতে পারত ব্রাজিল। অসাধারণ দক্ষতায় বাঁ প্রান্ত থেকে নেওয়া গারসনের শট ঠেকান পেরুর গোলরক্ষক। তবে চার মিনিট পরই এগিয়ে যায় দলটি। নেইমারের কাটব্যাক থেকে বুদ্ধিদীপ্ত শটে বল জালে পাঠান এভারটন রিবেইরো।

৩৩ মিনিটে নেইমারের বাড়ানো বল ধরে ডান প্রান্তে লুকাস পাকেইতাকে দারুণ এক পাস দিয়েছিলেন এভারটন। তবে তার শট কর্নারের বিনিময়ে ব্লক করেন পেরুর এক ডিফেন্ডার। সুযোগ ছিল কর্নার থেকেও। দারুণ এক হেড দিয়েছিলেন পাকেইতা। তবে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

সাত মিনিট পর ব্যবধান বাড়ানোর ভালো সুযোগ ছিল ব্রাজিলের। দানিলোর পাস গ্যাব্রিয়েল বারবোসার কাটব্যাক এক ডিফেন্ডার ঠেকালে আলগা বল পেয়ে যান এভারটন। তার জোরালো শট ঠেকিয়ে দেন পেরু গোলরক্ষক পেদ্রো গেলেস।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close