ক্রীড়া প্রতিবেদক

  ৩০ মে, ২০২০

ভেট্টোরির মহানুভবতা

করোনাভাইরাসের বিরুদ্ধে দুর্দান্ত প্রতাপে লড়াই করছে নিউজিল্যান্ড। টানা ৬ দিন দেশটিতে কোনো নতুন কোভিড-১৯ রোগী পাওয়া যায়নি। সবার আগ্রহ ও চেষ্টাতেই এটা সম্ভব হয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেডসি) টুইটের ভাষায়, ‘দুর্দান্ত বোলিংয়ে টানা ৬টি ডট বলে মেডেন ওভার আদায় করে নিয়েছে নিউজিল্যান্ড। করোনার যুদ্ধে আমরা অনেকটাই এগিয়ে গিয়েছি।’

করোনা যুদ্ধে বাংলাদেশের পরিস্থিতি পুরোপুরি ভিন্ন। এমন পরিস্থিতিতে নিউজিল্যান্ডের সাহায্য পাচ্ছে বাংলাদেশ। এই দুঃসময়ে জীবিকা হারিয়েছেন অনেকেই। অর্থাভাবে ভুগছেন দেশের বড় একটি অংশ। ক্রিকেট সংশ্লিষ্টরাও এর বাইরে নন। অসহায় হয়ে পড়া মানুষদের বিসিবি ও ক্রিকেটারদের অনেকেই যে যার সাধ্যমতো সাহায্য করছেন। সেই যুদ্ধে সামিল হলেন জাতীয় দলের স্পিন বোলিং পরামর্শক ড্যানিয়েল ভেট্টোরিও। বিসিবি থেকে পাওয়া বেতনের কিছু অংশ বোর্ডের স্বল্প বেতনের কর্মচারীদের দান করার ইচ্ছা প্রকাশ করেছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক।

বিষয়টি নিশ্চিত করে বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেছেন, ‘ভেট্টোরির বেতনের নির্দিষ্ট একটি পরিমাণ আমরা বিসিবির অসচ্ছল কর্মীদের সাহায্য হিসেবে দেব। ক্রিকেট পরিচালনা বিভাগকে অনানুষ্ঠানিকভাবে ভেট্টোরি নিজেই এই ইচ্ছা পোষণ করেছেন।’ ভেট্টোরি হচ্ছেন বিসিবির সবচেয়ে দামী কোচ। তার দৈনিক পারিশ্রমিক আড়াই হাজার ডলারের (২ লাখ ১২ হাজার টাকা) মতো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close