ক্রীড়া ডেস্ক

  ২৪ ফেব্রুয়ারি, ২০২০

বোল্ট-ঝড়ে লণ্ডভণ্ড কোহলিরা

অল্পের জন্য ৩৫০ করতে পারেনি নিউজিল্যান্ড। তাদের প্রথম ইনিংস থেমেছে ৩৪৮ রানে। তবু খুশি কিউইরা। লিড যে দাঁড়িয়ে গিয়েছিল ১৮৩ রানের! দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ফের বিপর্যয়ে পড়েছে ভারত। ওয়েলিংটন টেস্টে কাল তৃতীয় দিন শেষে বিরাট কোহলি বাহিনীর সংগ্রহ ৪ উইকেটে ১৪৪ রান। লিড নিতে আরো ৩৯ রান করতে হবে সফরকারীদের। হাতে আছে ৬ উইকেট। এর আগে প্রথম ইনিংসে ১৬৫ রানে গুটিয়ে গিয়েছিল ভারত। সেটার খেসারত এখন দিতে হচ্ছে তাদের। আজ চতুর্থ দিন হার এড়ানোর লড়াইয়ে নামবে তারা।

নিউজিল্যান্ডের এমন মধুর পরিস্থিতি এনে দিয়েছেন দুই টেল এন্ডার অভিষিক্ত কাইল জেমিসন ও ট্রেন্ট বোল্ট। ভারতের প্রথম ইনিংসে বল হাতে ঝড় তোলা জেমিসন কাল ঝড় তুলেছেন ব্যাট হাতেও। একই দিন ব্যাটে-বলে জ্বলে উঠেছেন বোল্টও। জেমিসন যদি ওয়ানডে মেজাজে ব্যাট করে থাকেন তাহলে বোল্ট টি-টোয়েন্টি ঘরনায়। ৯ নম্বরে নেমে ৪৫ বলে ৪৪ রানে আউট হয়েছেন জেমিসন। ইনিংসে ৪টি ছক্কার সঙ্গে ১টি চার। একাদশ ব্যাটসম্যান বোল্ট অবশ্য চার মেরেছেন বেশি। ২৪ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কায় হাঁকিয়েছেন তিনি। এই দুজনের আগে ৪৩ রানে সাজঘরে ফিরেছেন কলিন ডি গ্র্যান্ডহোম। কিউইদের গুটিয়ে দিতে কার্যকর ভূমিকা রেখেছেন ইশান্ত শর্মা। ৫ উইকেট নিয়েছেন তিনি। রবিচন্দ্রন অশ্বিনের শিকার ৩টি।

ব্যাটিংয়ে বিশেষ অবদান রাখার পর বল হাতেও আগুন ঝরিয়েছেন। তাতেই দিশেহারা ভারত। দ্বিতীয় ইনিংসে ১১৩ রানের মধ্যে ৪ উইকেট শেষ। এর মধ্যে আছে কোহলির উইকেটও। সিরিজ শুরুর আগে বোল্ট ষোষণা দিয়েছিলেন, কোহলির উইকেট নেবেন। তাতে ভারত অধিনায়ক খুব একটা কর্ণপাত না করাতেই এই হাল। বোল্টের শিকার হয়েই ১৯ রানে ফিরে গেছেন তিনি। রোববার বোল্টের অন্য দুই শিকার ওপেনার পৃথ্বী শ ও চেতেশ্বর পুজারা। উইকেটে জমে যাওয়া আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে তুলে নিয়েছেন পেসার টিম সাউদি। প্রাথমিক বিপর্যয় সামলে উঠতে শেষ বিকেলে দলের হাল ধরেন আজিঙ্কা রাহানে ও হনুমা বিহারি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close