ক্রীড়া ডেস্ক

  ১৯ নভেম্বর, ২০১৯

সোহানের দেড়’শ শুভাগতের ৫ উইকেট

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) নুরুল হাসান সোহানের অপরাজিত ১৫০ রানের ইনিংসে শিরোপার সুবাস পাচ্ছে খুলনা বিভাগ। ঢাকার বিপক্ষে প্রথম ইনিংসে ১০০ রানের লিড পেয়েছে তারা। কাল ঘরের মাঠ শেখ আবু নাসের স্টেডিয়ামে ঢাকার সঙ্গে ড্র করতে পারলেই রেকর্ড সপ্তমবার শিরোপা ঘরে তুলবে খুলনা। ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে নিয়ন্ত্রণ এখন তাদেরই।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে কাল দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেই জিয়াউর রহমানের বোলিং তোপের মুখে পড়ে ঢাকা। মাত্র ১০ রানে ৪ উইকেট হারিয়েছে চা বিরতিতে যায় শুভাগত হোমের দল। বিরতির পর শুভাগতর সঙ্গেই জুটি বেঁধে বিপর্যয় সামাল দেন রকিবুল। তবে ব্যক্তিগত ৪২ রানে নাহিদুলের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন শুভাগত। অবশ্য এরপর আর উইকেট হারায়নি ঢাকা। দিন শেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ১০২ রান।

এর আগে তাইবুর রহমানের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ২৭৯ রান তুলেছিল ঢাকা। জবাবে সোহানের দৃঢ়তায় ৩৭৯ রানে থামে খুলনা। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান ২২৭ বলে ১৩টি চার ও ৭টি ছয়ে ১৫০ রানে থাকেন অপরাজিত। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার অষ্টম সেঞ্চুরি। অফস্পিনার শুভাগত নিয়েছেন ৫ উইকেট। ২৬ ওভার বোলিং করে মাত্র ৪৬ রান দেন ঢাকার দলপতি। এ নিয়ে সপ্তমবার ৫ উইকেট নিলেন শুভাগত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close