ক্রীড়া ডেস্ক

  ২৩ মে, ২০১৯

কোপা আমেরিকা ২০১৯

অ্যাগুয়েরোকে নিয়ে আর্জেন্টিনার দল বাদ ইকার্দি-রোমেরো

সার্জিও অ্যাগুয়েরো ও পাওলো দিবালাকে নিয়ে আসন্ন কোপা আমেরিকার চূড়ান্ত দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তবে ৩৬ জনের প্রাথমিক দলের তালিকায় থাকলেও ২৩ জনের স্কোয়াডে জায়গা হয়নি মাউরো ইকার্দি ও প্রধান গোলরক্ষক সার্জিও রোমেরো।

২০১৮-১৯ মৌসুমে সিরি ‘এ’-তে ইন্টার মিলানের সর্বোচ্চ গোলদাতা ছিলেন ইকার্দি। করেছেন ১১ গোল। কিন্তু বিশ্বকাপের মতো কোপা আমেরিকাতেও দর্শক হয়ে থাকতে হবে ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ডকে। আর ম্যাচ প্র্যাকটিসের অভাবে বিবেচিত হননি রোমেরো।

অন্যদিকে, গেল মৌসুমে তুরিনে ক্রিশ্চিয়ানো রোনালদোর ছায়ায় ঢাকা পড়েছিলেন দিবালা। ৩০ ম্যাচে করেছেন মাত্র ৫ গোল। তাতেও স্কালোনির দলে জায়গা পেয়েছেন এই জুভেন্টাস স্ট্রাইকার।

জায়গা পেয়েছেন সার্জিও অ্যাগুয়েরোও। কুন (ডাকনাম) অবশ্য ম্যানচেস্টার সিটিকে সাহায্য করেছেন ঘরোয়া ট্রেবল জেতাতে। ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি। ৩৩ ম্যাচে করেছেন ২১ গোল। রাশিয়া বিশ্বকাপের পর এই প্রথম আলবিসেলেস্তেদের স্কোয়াডে জায়গা পেয়েছেন অ্যাগুয়েরো।

কোচ স্কালোনির দলের অধিনায়ক থাকছেন লিওনেল মেসি। বার্সেলোনা প্রাণভোমরা দুর্দান্ত এক মৌসুম শেষ করেছেন। সব প্রতিযোগিতা মিলে করেছেন গোলের হাফ সেঞ্চুরি।

লা লিগায় ৩৪ ম্যাচে করেছেন ৩৬ গোল। কাতালানদের টানা দ্বিতীয়বারের মতো এনে দিয়েছেন লা লিগা শিরোপা। স্প্যানিশ লিগের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন তিনি।

২০১৮ বিশ্বকাপের দ্বিতীয় পর্ব থেকে বাদ পড়ার পর নির্বাসনে চলে গিয়েছিলেন মেসি। দীর্ঘ ৯ মাসের বিরতি শেষে ফিরেছিলেন এ বছরের মার্চে। কিন্তু বার্সা অধিনায়কের প্রত্যাবর্তনটা হয়েছে একদম বাজে। ভেনেজুয়েলার কাছে মেসির আর্জেন্টিনা হেরে যায় ৩-১ ব্যবধানে।

এবার গ্রুপ ‘বি’তে খেলবে আর্জেন্টিনা। যেখানে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতারকে। ১৫ জুন কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা মিশন শুরু করবে আসরটির ইতিহাসের দ্বিতীয় সফল দল। কোপাতে আগের দুই আসরের ফাইনাল খেলেছে আর্জেন্টিনা। কিন্তু দু’বারই তাদের শিরোপা স্বপ্ন জলাঞ্জলি দিতে হয়েছে চিলির কাছে।

লাতিন আমেরিকার সর্ববৃহৎ ফুটবল মহাযজ্ঞ শুরু হবে ১৪ জুন। আসরের পর্দা নামবে ৭ জুলাই। এবারের আয়োজক ব্রাজিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close