ক্রীড়া প্রতিবেদক

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৯

বছর না ঘুরতেই ঢাকা লিগের নতুন আসর

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের লিগের সবশেষ আসর শেষ হওয়ার বছর পূর্ণ হয়নি। এরই মধ্যে নতুন মৌসুমের খেলা শুরু হতে যাচ্ছে। আগামী ৮ মার্চ থেকে শুরু হবে বাংলাদেশের সবচেয়ে বড় ঘরোয়া টুর্নামেন্ট। কাল রাজধানীর একটি অভিজাত হোটেলে প্লেয়ার ড্রাফট অনুষ্ঠানের মধ্যে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ডিপিএলের অষ্টম আসর।

রোমাঞ্চকর এই প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অংশ নেওয়া ১২ ক্লাবের প্রতিনিধিরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। প্লেয়ার ড্রাফট পরিচালনায় ছিলেন সিসিডিএম চেয়ারম্যান ও বিসিবি পরিচালক কাজী ইনাম আহমেদ, মিডিয়া কমিটির চেয়ারম্যান মো. জালাল ইউনুস, বিসিবির পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া।

লিস্ট ‘এ’ মর্যাদাপূর্ণ লিগের এবারে আসরে উত্থান হয়েছে উত্তরা স্পোর্টিং ক্লাবের। এবারের আসরের মধ্য দিয়ে দীর্ঘ ৮ বছর পর লিগে ফিরছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। ড্রাফটের আগে প্রতিটি দলই তিনজন করে খেলোয়াড় ধরে রেখেছে। সমঝোতার মাধ্যমে আটজন খেলোয়াড় দলে টানার সুযোগ রেখেছে টুর্নামেন্ট কমিটি। বাকি খেলোয়াড় দলে নেওয়ার জন্য প্লেয়ার ড্রাফটে অংশ নেয় ক্লাবগুলো।

গতবারের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড ধরে রেখেছেন মাশরাফি বিন মর্তুজাকে। কিন্তু পুরো আসর খেলতে পারবেন না তিনি। তার চেয়েও অনেক কম ম্যাচ খেলার সুযোগ পাবেন জাতীয় দলে থাকা অনেক ক্রিকেটার। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল তো খেলছেনই না । তারকাদের অনুপস্থিতিতে এবারের ডিপিএল কিছুটা হলেও রঙ হারাচ্ছে।

তবে ওয়ানডে টুর্নামেন্ট শুরুর আগেই প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঘরোয়া ক্রিকেটারদের নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আসর শুরু হবে আগামী ২৫ ফেব্রুয়ারি, চলবে ৩ মার্চ পর্যন্ত। খেলবে ঢাকা লিগের দলগুলোই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close