নিজস্ব প্রতিবেদক

  ২৯ নভেম্বর, ২০১৮

কিশোরী ভারোত্তোলক নির্যাতন

তদন্তে নেমেছে পুলিশ

রাজধানীর পল্টনে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে ভারোত্তোলন ফেডারেশনের এক অফিস সহকারী সোহাগ আলীর বিরুদ্ধে এক কিশোরী ভারোত্তোলককে শারীরিক নির্যাতনের অভিযোগ তদন্ত করছে পুলিশ। পল্টন থানার ওসি মাহমুদুল হক বলেন, জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে এক নারী খেলোয়াড় নির্যাতনের শিকার হয়েছেন এমন খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে। ঘটনাটি সম্পর্কে খোঁজখবর নেয়ার জন্য বুধবার সকালে পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায়। পুলিশ বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নিয়েছে। তবে এ ব্যাপারে কোনো পক্ষই এখন পর্যন্ত থানায় অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্ত করা হবে।

গতকাল সকালে পল্টন থানার পরিদর্শক (তদন্ত) শাহেদুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি টিম ক্রীড়া পরিষদ ভবনে যায়। পুলিশ ক্রীড়া পরিষদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। তবে অভিযুক্ত সোহাগ আলীকে খুঁজে পায়নি পুলিশ। তার ব্যবহৃত তিনটি মোবাইল ফোন নম্বর বন্ধ রয়েছে। ক্রীড়া পরিষদের কর্মকর্তারা পুলিশকে জানিয়েছে, একটি তদন্ত কমিটি গঠন করে বিষয়টি তদন্ত করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্যাতনের শিকার কিশোরীর মামা গত ২৫ নভেম্বর ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদকের কাছে একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগে বলা হয়, গত ১৩ সেপ্টেম্বর এই কিশোরী ভারোত্তোলক জাতীয় ক্রীড়া পরিষদের ১৬তলায় শারীরিক নির্যাতনের শিকার হয়। ভারোত্তোলন ফেডারেশনের অফিস সহকারী সোহাগ আলী আরেক নারী ভারোত্তোলক উন্নতি রানী ও জাতীয় ক্রীড়া পরিষদের স্টাফ আবদুল মালেকের

সাহায্যে কৌশলে মেয়েটিকে ঘুমের ওষুধ খাইয়ে দরজা বন্ধ করে নির্যাতন করে। পরে সোহাগ তাকে ভয়ভীতি দেখায়। মেয়েটির মা ফোনে যোগাযোগের চেষ্টা করে সোহাগের সঙ্গে। কিন্তু সে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। বিয়ের কথা বলায় সোহাগ ৭ লাখ টাকা দাবি করে। এসব দুশ্চিন্তায় মেয়েটি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে।

অভিযোগের পরিপ্রেক্ষিতে ভারোত্তোলন ফেডারেশনের সহ-সভাপতি আতিকুজ্জামান চৌধুরীকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সদস্য সচিব সৈয়দ হাসান ইমাম ও সদস্য মজিবুর রহমান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close