ক্রীড়া ডেস্ক

  ১১ জুলাই, ২০১৮

ফাহিমার হ্যাটট্রিক বিশ্বকাপে বাংলাদেশ

২০১৬ সালের সেপ্টেম্বরে বাংলাদেশের নারী ক্রিকেটের ইতিহাসে প্রথম হ্যাটট্রিক করেন রুমানা আহমেদ। আয়ারল্যান্ডের বেলফাস্টে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে হ্যাটট্রিকের স্বাদ পান রুমানা। তার ২ বছর পর টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হয়ে হ্যাটট্রিক করলেন ফাহিমা খাতুন।

গতকাল মঙ্গলবার রাতে মেয়েদের বিশ্বকাপ বাছাই পর্বের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে হ্যাটট্রিক করেন লেগব্রেক এই বোলার। ফাহিমা, রুমানা ও নাহিদার বোলিং ভেলকিতে ১৬.২ ওভারে মাত্র ৩৯ রানে অলআউট হয়ে যায় আমিরাতের মেয়েরা। ফাহিমা ৪ ওভার বল করে মাত্র ৮ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২ ওভার বল করে ১ মেডেনসহ ৪ রান দিয়ে ২টি উইকেট নেন রুমানা। ২.২ ওভার বল করে ২ রান দিয়ে ২ উইকেট নেন নাহিদা আক্তার। ১৩তম ওভারের শেষ তিন বলে ৩ উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিক করেন ফাহিমা। তারপরই রুমানা আহমেদের ওভারে চার বলের ব্যবধানে ৩ উইকেট হারায় আমিরাত। আর ১৭তম ওভারের প্রথম ২ বলে ২টি উইকেট নিয়ে আমিরাতকে গুঁড়িয়ে দেন নাহিদা। হ্যাটট্রিক করার পথে ফাহিমা তার শিকারে পরিণত করেন টপ অর্ডারের উদেনি ডোনা, ইশা রোহিত ও কাভিশা ইগোদাজেকে।

৪০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। নিগার সুলতানা অপরাজিত ২১ ও সানজিদা ১৫ রান করেন।

এই জয়ের ফলে তিন ম্যাচের তিনটিই দাপটের সঙ্গে জিতে ২০১৮ নারী বিশ্বকাপে জায়গা করে নিল সালমা-রুমানারা। এ নিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল বাংলাদেশ। এর আগে ২০১৪ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিল বাংলাদেশের মেয়েরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist