reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মার্চ, ২০১৮

সবুজের হ্যাটট্রিক

ব্যাংককে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের দারুণ জয়

বাংলাদেশ ৪ থাইল্যান্ড ৩

প্রস্তুতি ম্যাচের শুরুটা ভালো হয়নি বাংলাদেশ ফুটবল দলের। প্রথম ম্যাচেই থাইল্যান্ডের ক্লাব রাতসাবুরির কাছে লাল-সবুজটা হেরে গেছে ২-১ ব্যবধানে। তবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশ। কাল থাইল্যান্ডের ব্যাংকক গ্লাস এফসির বিপক্ষে ৪-৩ গোলের দারুণ জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

প্রস্তুতি বা আন্তর্জাতিক ম্যাচ, একটি জয়ের জন্য কতটা অপেক্ষা! কিন্তু কোনোভাবেই জয়ের নাগাল পাচ্ছিল না বাংলাদেশ জাতীয় ফুটবল দল। অবশেষে কাল থাইল্যান্ডে পাওয়া গেছে বহুপ্রতীক্ষিত সে জয়। প্রস্তুতি ম্যাচে থাই প্রিমিয়ার ক্লাব ব্যাংকক গ্লাস এফসির বিপক্ষে ৪-৩ গোলে জিতেছে লাল-সবুজ জার্সিধারীরা। হোক না প্রস্তুতি ম্যাচ, জয়ই তো। হ্যাটট্রিক করে বাংলাদেশের এ জয়ে বড় অবদান রেখেছেন তৌহিদুল আলম সবুজ। অন্য গোলটি সুফিলের।

বাংলাদেশ জাতীয় ফুটবল দল শেষ কবে জয় পেয়েছিল, তা ভুলে যাওয়ারই কথা। দুই বছরের বেশি সময় আগে। ২০১৬ সালের জানুয়ারিতে যশোরে বঙ্গবন্ধু গোল্ডকাপের ম্যাচে শ্রীলঙ্কাকে ৪-২ গোলে হারিয়েছিল। অবশ্য এর মধ্যে তো হারিয়েই গিয়েছিল জাতীয় ফুটবল দল!

কাল থাই লিগের ১১তম স্থানের দলটির বিপক্ষে প্রথমার্ধেই সুফিলের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এর পরে সমতায় ফেরে স্বাগতিক থাই ক্লাব। এর পরেই সবুজ টানা দুই গোল করার পর ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই গোল পরিশোধ করে সমতায় ফেরে থাই ক্লাবটি। শেষে জয়সূচক গোলটি করেছেন সবুজ। থাইল্যান্ড সফরে বাংলাদেশ দল উন্নতি করেছে তা বলাই যায়। কেননা আগের ম্যাচেই থাই লিগের ১৪ নম্বর দল রাতসাবুরির কাছে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। থাই প্রিমিয়ার লিগে খেলে ১৮টি দল।

থাই সফরে উদ্দেশে লাওসের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের আগে খেলোয়াড়দের পরখ করে নেওয়া। তাই সর্বশেষ প্রস্তুতি ম্যাচে রাতসাবুরির একাদশ থেকে আজকের দলে ছিল অনেকগুলো পরিবর্তন। দুই ম্যাচ দেখে নিশ্চিত একাদশটা সাজিয়ে ফেলেছিলেন বাংলাদেশ কোচ অ্যান্ড্রু ওর্ড। বাড়তি পাওনা হিসেবে জয়ের সুখস্মৃতি নিয়েই প্রায় ১৭ মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। ২৭ মার্চ ভিয়েনতিয়েনে অনুষ্ঠিত হবে প্রীতি ম্যাচটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist