জীবনযাপন ডেস্ক

  ১২ মার্চ, ২০২২

রূপচর্চায় গ্রিন টি

গ্রিন টি সবচেয়ে বেশি জনপ্রিয়, এর ওজন কমানোর গুণের কারণে। সুস্বাস্থ্য পেতে অ্যান্টিঅক্সিড্যান্ট, ভিটামিন আর খনিজে ভরপুর গ্রিন টির জুড়ি মেলা ভার। হার্টের সমস্যা থেকে ডায়াবেটিস, এক কাপ চিনি ছাড়া গ্রিন টিতে চুমুক দিলেই অনেক রোগব্যাধি দূর হয়। শুধু তাণ্ডই নয়, ত্বকের স্বাস্থ্য ভালো রাখতেও এই চা দারুণ উপকারী।

ত্বকের পরিচর্যায় গ্রিন টি

ত্বককে ভেতর থেকে আর্দ্র রাখে। ত্বকে বয়সের ছাপ ঠেকিয়ে রাখতে এই চা ব্যবহার করতেই পারেন। এই চা চামড়া কুঁচকে যেতে দেয় না। এমনকি ব্রণের সমস্যা থেকে রেহাই পেতেও গ্রিন টির কোনো তুলনা নেই। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, গ্রিন টিতে থাকা বিভিন্ন অ্যান্টিঅক্সিড্যান্ট উপাদান ত্বকের ক্যানসারের ঝুঁকি কমায়। রোদে বেরোলেই অনেকের ত্বক লাল হয়ে যায়, জ্বালা করে। এ ক্ষেত্রেও গ্রিন টি-তেই হবে মুশকিল আসান।

ইদানীং বাজারে গ্রিন টি ফেসওয়াশ, সিরাম থেকে শুরু করে গ্রিন টি টোনারের চাহিদাও তুঙ্গে। ত্বকের সুস্থতা বজায় রাখতে, বলিরেখা দূর করতে এবং ত্বকের জেল্লা ফিরিয়ে আনতে এবার বাড়িতেই বানিয়ে ফেলুন গ্রিন টি ফেসপ্যাক।

কীভাবে বানাবেন গ্রিন টি ফেসপ্যাক?

একটা গ্রিন টির ব্যাগ গরম জলে ডুবিয়ে ঘণ্টাখানেক রেখে দিন। পানি ঠান্ডা হয়ে গেলে টি ব্যাগটি কেটে চাপাতাগুলো বের করে একটি কাচের পাত্রে রাখুন। এক টেবিল চামচ বেকিং সোডা, এক চা চামচ মধু, কয়েক ফোঁটা ল্যাভেন্ডার তেল আর অ্যালোভেরা জেল মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। গ্রিন টি ফেসপ্যাকটি মুখে লাগানোর আগে অবশ্যই মুখ ভালো করে পরিষ্কার করে নিন। ফেসপ্যাকটি লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট রাখুন। এবার গরম পানিতে তোয়ালে ভিজিয়ে হালকা হাতে মুখ মুছে নিন। এই ফেসপ্যাক মুখে লাগানোর আগে হাতে পরীক্ষা করে নিতে ভুলবেন না যেন!

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close