রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

  ০৪ মে, ২০২৪

মাটি কেটে ইটভাটায় বিক্রি করায় আওয়ামী লীগ নেতাকে জরিমানা

ছবি: প্রতিদিনের সংবাদ

লক্ষ্মীপুরের রামগঞ্জে ফসলি জমির মাটি (টপসয়েল) কেটে ইটভাটায় বিক্রির দায়ে একটি ভেকু (যন্ত্র) জব্দ ও মাটি ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা দুলাল পাটোয়ারীকে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (০৪ মে) বেলা সাড়ে ১১ টার দিকে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বিষয়টি নিশ্চিত করেছেন। ওসি জানান, ভবিষ্যতে মাটি কেটে ইটভাটা বিক্রি করবে না শর্তে ওই নেতা মুচলেকাও দিয়েছেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. শারমিন ইসলাম। এসময় ওসি সোলাইমানও উপস্থিত ছিলেন। দুলাল উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। তিনি উপজেলার ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামের একটি বিল (ফসলি জমি) থেকে মাটি কেটে ইটভাটায় বিক্রি করা হয়েছে। ফসলে বিস্তীর্ণ মাঠটিতে এখন ছোট বড় প্রায় ২০০টি পুকুর দেখা যাচ্ছে। এ মাটি কাটা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। পরে আথকরা গ্রামের আওয়ামী লীগ নেতা দুলাল পাটোয়ারী সহ আরো কয়েকজন আশপাশের ফসলি জমি থেকে মাটি কেটে এসব ইটভাটায় সরবরাহ করেন। এতে বিস্তীর্ণ ফসলি জমি এখন পুকুরে পরিণত হয়েছে। এরমধ্যে গত শুক্রবার সন্ধ্যায় অভিযান চালিয়ে পুলিশ দুলালকে ৩ লাখ টাকা জরিমানা এবং একটি ভেকু জব্দ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লক্ষ্মীপুরের রামগঞ্জ,ফসলি জমির মাটি,ইটভাটায় জরিমানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close