পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

  ০৪ মে, ২০২৪

পূর্বধলায় সর্বজনীন পেনশন স্কিম হেল্প ডেস্ক ও রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

ছবি: প্রতিদিনের সংবাদ

নেত্রকোনার পূর্বধলায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে উদ্বুদ্ধকরণ সভা হয়েছে। শনিবার (৪ মে) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ অডিটোরিয়াম কক্ষে এক মতবিনিময় সভা শেষে হেল্প ডেস্ক ও রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন হয়।

সভায় পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. খবিরেুল আহসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহেদ পারভেজ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত এই উপজেলায় ৭৫ জন প্রধানমন্ত্রীর সর্বজনীন পেনশন স্কিমের আওতা ভুক্ত হয়েছেন।

জানা গেছে, ১৮ থেকে ৫০ বছর বয়সী সকল বাংলাদেশি নাগরিক, বিশেষ বিবেচনায় ৫০ বছর উর্দ্ধ নাগরিকগণ ও বিদেশে কর্মরত বাংলাদেশি কর্মীরা এই সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভূক্ত হতে পারবে। এই পেনশন স্কীম সমূহের মধ্যে রয়েছে প্রবাস (প্রবাস বাংলাদেশি), প্রগতি (বেসরকারি কর্মচারী/ প্রতিষ্ঠান), সমতা (সল্প আয়ের ব্যক্তি) ও সুরক্ষা (স্বকর্ম ও অ-প্রাতিষ্ঠানিক কর্মী)।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নাজনীন আক্তার, পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক শাহেদ পারভেজ বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সকল নাগরিকদের আর্থিক সুরক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে সর্বজনীন পেনশন স্কিম। অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিত করতে সকলের এই পেনশনের আওতায় আসা উচিৎ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নেত্রকোনার পূর্বধলা,সর্বজনীন পেনশন স্কিম
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close