reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মে, ২০২৪

ইসরায়েলে ৭৫টি রকেট হামলা করেছে হিজবুল্লাহ

ছবি : সংগৃহীত

লেবাননে ইসরায়েলি বিমান হামলায় তিনজন নিহত হওয়ার পর শুক্রবার (১৭ মে) বিকালে ইসরায়েলের উত্তরাঞ্চলে ৭৫টি রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

ইসরায়েলি সেনাবাহিনী (আইডিএফ) জানিয়েছে, তাদের আয়রন ডোম প্রতিরক্ষা ব্যবস্থা কয়েক ডজন রকেট প্রতিহত করেছে।

ইসরায়েলের ম্যাগেন ডেভিড অ্যাডম অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, আপার গ্যালিলিতে একটি রকেটের আঘাতে আহত দুই ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের সাফেদের জিভ মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয় বলেও জানিয়েছে এমডিএ।

যুদ্ধের মধ্যে উত্তর ইসরায়েলে হিজবুল্লাহর চালানো এটি সবচেয়ে বড় রকেট হামলা।

খবর অনুসারে, হিজবুল্লাহর রকেট হামলার পর ইসরায়েলের মধ্যাঞ্চলীয় গোলান মালভূমির কাটজরিন সম্প্রদায় এবং লেবানন সীমান্তের নিকটবর্তী বেশ কয়েকটি শহরে সাইরেন বাজানো হয়। কাটজারিন লেবানন সীমান্ত থেকে ২০ কিলোমিটারেরও বেশি (১২ মাইল) দূরে অবস্থিত।

এর আগে লেবাননের নিরাপত্তা কর্মকর্তারা জানান, শুক্রবার সকালে দক্ষিণ লেবাননের একটি উপকূলীয় গ্রামে তিনটি পৃথক ড্রোন হামলায় দুই সিরীয় নাগরিকসহ তিনজন নিহত হয়।

গত ৭ অক্টোবর থেকে গাজায় নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এই সময়টাতে লেবানন-ইসরায়েল সীমান্তে প্রায় প্রতিদিনই হিজবুল্লাহ ও ইসরায়েলি বাহিনীর মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটছে। হিজবুল্লাহ জানিয়েছে, গাজায় যুদ্ধবিরতির চুক্তি হলেই কেবল হামলা থামাবে তারা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হিজবুল্লাহ,রকেট হামলা,ইসরায়েল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close