বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি

  ০৪ মে, ২০২৪

জমে উঠেছে বিরামপুর উপজেলা নির্বাচন

ছবি: প্রতিদিনের সংবাদ

ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের প্রথম ধাপে জেলার বিরামপুর উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ ১১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

প্রতীক পেয়েই আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন প্রার্থীরা। তীব্র গরমের মধ্যে প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। এ বছর বিরামপুর উপজেলা নির্বাচনে হেভিওয়েটের দুই চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করছেন। এদের মধ্যে আনারস র্মাকা নিয়ে প্রতিদ্বন্দি¦তা করছেন কৃষকলীগ নেতা মতিউর রহমান ও ঘোড়া মার্কা নিয়ে প্রতিদ্বন্দি¦তা করছেন সাবেক উপজেলা চেয়ারম্যান পারভেজ কবীর। দল থেকে মনোনয়ন না দেওয়া দুজনেই স্বতন্ত্র হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। প্রতীক পাওয়ার পর থেকেই নির্বাচনী মাঠে সবর সবাই।

আগামী ৮ মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে দিনাজপুরের বিরামপুরে ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পার করছে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। উপজেলার বিভিন্ন বাড়ি ও গুরুত্বপূর্ণ স্থানে উঠান বৈঠক করে ভোট চাচ্ছেন প্রার্থীরা।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বিরামপুর উপজেলায় দুই চেয়ারম্যান প্রার্থী, পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থী এবং চার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে মো. মেজবাউল ইসলাম (টিয়া), খোরশেদ আলম মানিক (টিউবওয়েল), আতাউর রহমান (চশমা) ও আব্দুল হাই (বই) প্রতীক বরাদ্দ পেয়েছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে উম্মে কুলছুম বানু (হাঁস), রেবেকা সুলতানা (ফুটবল), আমেনা বেগম (বৈদ্যুতিক) পাখা ও খাদিজা বেগম ইতি (কলস) প্রতীক বরাদ্দ পেয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ বছর বিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে অনলাইনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। উপজেলায় মোট ভোটার ১ লাখ ৪৯ হাজার ৩৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৪ হাজার ৫৪৮ আর নারী ভোটার ৭৪ হাজার ৭৯৫ জন। তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার রয়েছেন ৪ জন। ৮ মে হবে ভোট।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দিনাজপুর,বিরামপুর,উপজেলা নির্বাচন,ভোট,জমে উঠেছে
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close