এম এ লিতু, কালীগঞ্জ (ঝিনাইদহ)

  ০৪ মে, ২০২৪

কালীগঞ্জ উপজেলা নির্বাচন 

আনারস-টেলিফোনের লড়াই, আ.লীগে অন্তর্কোন্দল চরমে

জাহাঙ্গির হোসেন সোহেল ও শিবলী নোমানী। ছবি: প্রতিদিনের সংবাদ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা নির্বাচন চলতি মাসের ৮ মে। এ নির্বাচনে ৭ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে দুই প্রার্থী গত ২২ এপ্রিল মনোনয়ন প্রহ্যাহার করলে নিরুত্তাপ হয়ে ওঠে ভোটের মাঠ। প্রত্যাহার করা দুজন হলেন জাহাঙ্গীর সিদ্দকী (আ.লীগ) ও ওলিয়ার রহমান (জামায়াত)।

সরেজমিন জানা যায়, তবে কয়েক দিনের ব্যবধানে ভোটের মাঠ প্রার্থীদের প্রচারে আবারও মুখর হয়ে উঠেছে। বিশেষ করে ৫ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শিবলী নোমানীর আনারস প্রতীক ও উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গির হোসেন সোহেলের টেলিফোন প্রতীকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস মিলেছে। এ দুই প্রার্থী নিয়ে স্পষ্ট বিভক্ত এখন উপজেলা আওয়ামী লীগ।

জানা গেছে, বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার সমর্থকদের মধ্যে হেভিওয়েট এ দুই প্রার্থী নিয়ে সমর্থকরা দুটি অংশে ভাগ হয়ে গেছে। নানা স্থানে এ দুই প্রার্থীর সমর্থকদের কঠোর মনোভাবের কারণে উপজেলা আওয়ামী লীগের অন্তর্কোন্দল এখন স্পষ্ট। অপর ৩ প্রার্থী সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি (মটরসাইকেল), জাতীয় শ্রমিকলীগ ঢাকা মহানগরের (উত্তর) সহসভাপতি ইমদাদুল হক সোহাগ (কাপ-প্রিচ) ও সাবেক ভাইস চেয়ারম্যান রাশেদ শমসের (হেলিকপ্টার) চেষ্টা করছেন প্রচারে সর্বচ্চ অংশ নেওয়ার।


  • চেয়ারম্যান প্রার্থী ৫। ৮ মে ভোট
  • জামায়াত প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার
  • মোট প্রার্থী ১০

চেয়ারম্যান প্রার্থী শিবলী নোমানী বলেন, আমি ৫ বছর মানুষের সেবা করেছি। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। ৫ চেয়ারম্যান প্রার্থীর ব্যাপারে কারো কোনো অভিযোগ নেই।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গির হোসেন সোহেল মুঠোফোনে জানান, জয়ের ব্যাপারে আমিও শতভাগ আশাবাদী। তবে আমার সমর্থকদের ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে। নির্বাচন কমিশনকে ইতোমধ্যে অবহিত করেছি।

কালীগঞ্জ নির্বাচন কর্মকর্তা রশিদুল আলম জানান, সব প্রার্থীর জন্য এ নির্বাচনে সমান সুযোগ থাকবে। আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য সার্বিক প্রস্তুতি নেব।

ইসি সূত্রে যায়, কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১০ প্রার্থী এ নির্বাচনে অংশ নিয়েছেন।

প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গত মাসের ১৫ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ সময় ছিল ২২ এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত। যাচাই-বাছাইয়ের সময় ছিল ২৮ এপ্রিল। ভোট হবে ৮ মে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঝিনাইদহ,কালীগঞ্জ,উপজেলা নির্বাচন,ভোট,আনারস,টেলিফোন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close