লালমনিরহাট প্রতিনিধি

  ২২ মে, ২০২৪

কালীগঞ্জে চাচাকে হারিয়ে চেয়ারম্যান হলেন ভাতিজা

কালীগঞ্জ উপজেলায় নব নির্বাচিত চেয়ারম্যান রাকিবুজ্জামান আহমেদ। ছবি: সংগৃহীত

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দুইবারের নির্বাচিত চেয়ারম্যান চাচা মাহবুবুজ্জামান আহমেদকে হারিয়ে জয়ী হয়েছেন সাবেক মন্ত্রীর ছেলে রাকিবুজ্জামান আহমেদ। আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২৪ হাজার ৩০৩ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী আপন চাচা মাহবুবুজ্জামান আহমেদ পেয়েছেন ১৯ হাজার ৩৫০ ভোট।

মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে জেলা নির্বাচন কমিশন কন্ট্রোল রুম সূত্রে এ ঘোষিত ফলাফল নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, মঙ্গলবার জেলার আদিতমারী ও কালীগঞ্জ এ দুটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। উপজেলা দুটির মধ্যে আদিতমারীতে অনেকটা শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হলেও প্রচারের শুরু থেকে কালীগঞ্জে সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছেলে রাকিবুজ্জামান আহমেদ ও তার ভাই মাহবুবুজ্জামানের মধ্যে চাচা-ভাতিজার লড়াই নিয়ে তুমুল আলোচনা হয়ে আসছিল। এর মধ্যে চাচা মাহবুবুজ্জামান আহমেদ ভাতিজার কর্মীকে চর-থাপ্পর মারায় আলোচনায় এসেছিলেন এই উপজেলা নির্বাচন নিয়ে। তবে চাচা-ভাতিজার এ লড়াইয়ে অপর প্রার্থী তরিকুল ইসলাম তুষার মাত্র ৩৩৭ ভোট পান। যিনি শুরু থেকেই লোকচক্ষুর আড়ালে ছিলেন।

এর আগে বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা গেছে, সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। মাঝেমধ্যে ২ থেকে ৩ জন করে ভোটার কেন্দ্রে আসছেন। এরপর ঘণ্টার পর ঘন্টা অপেক্ষা। কেন্দ্রের বাইরে ভিড় থাকলেও ভেতরে ভোটার সংখ্যা খুবই নগন্য। তবে দীর্ঘ লাইন কোন কেন্দ্রেই চোখে পড়েনি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছু কেন্দ্রে ভোটার সংখ্যা বেড়েছে।

কালীগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আবির হোসেন চৌধুরী টিউবওয়েল প্রতীক নিয়ে ১২ হাজার ৮০০ ভোট ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে শিউলী রানী রায় হাঁস প্রতীক নিয়ে ১৮ হাজার ৬৪৭ ভোট পেয়ে জয়ী হন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,কালীগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close