পাবনা প্রতিনিধি

  ২৭ এপ্রিল, ২০২৪

অগ্রণী ব্যাংকের ১০ কোটি টাকা লোপাট, তিন কর্মকর্তা গ্রেপ্তার

পাবনার সাঁথিয়ায় অগ্রণী ব্যাংকের কাশিনাথপুর শাখা থেকে ম্যানেজার, প্রিন্সিপাল অফিসার ও ক্যাশিয়ারের যোগসাজশে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা লোপাটের অভিযোগ উঠেছে। সম্প্রতি অডিট শেষে এ তথ্য নিশ্চিত হন এ সংশ্লিষ্ট কর্মকর্তারা। এ ঘটনায় ব্যাংকের ওই তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখার প্রিন্সিপাল অফিসার আবু জাফর, ব্যবস্থাপক হারুন বিন সালাম এবং ক্যাশিয়ার সুব্রত চক্রবর্তী। গত বৃহস্পতিবার দুপুরে অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। দিনভর নানা তথ্য-উপাত্ত সংগ্রহ ও জিজ্ঞাসাবাদ শেষে রাতে তাদের সাঁথিয়া থানায় নিয়ে আসে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ক্যাশিয়ার সুব্রত চক্রবর্তী টাকা আত্মসাতের কথা স্বীকার করেছেন বলে জানা যায়।

সাঁথিয়া থানা ও অগ্রণী ব্যাংক সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অগ্রণী ব্যাংক রাজশাহী বিভাগীয় ও পাবনা আঞ্চলিক শাখা থেকে পাঁচ কর্মকর্তা বৃহস্পতিবার সকাল ১০টায় আকস্মিক অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখায় অডিটে আসেন। অডিট শেষে সেখানে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকার আর্থিক অনিয়ম দেখতে পান। পরে ওই অডিট কর্মকর্তারা সাঁথিয়া থানায় অবহিত করলে পুলিশ অভিযুক্ত ওই তিনজনকে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় অগ্রণী ব্যাংক পাবনা আঞ্চলিক শাখার উপমহাব্যবস্থাপক রেজাউল শরীফ বাদী হয়ে সাঁথিয়া থানায় অভিযোগ করেন।

এ বিষয়ে সাঁথিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, অভিযোগের ভিত্তিতে ওই তিন কর্মকর্তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার আদালতে পাঠানো হয়েছে। আর্থিক অনিয়মের বিষয়টি দুদক দেখবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close