গোপালগঞ্জ প্রতিনিধি

  ১৮ মার্চ, ২০২৩

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। শুক্রবার (১৭ মার্চ) সকাল ১০টা ৪২ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করেন।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আমীর হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শরীফ আহমেদ, শেখ হেলাল উদ্দিন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, বাহাউদ্দিন নাসিম, শেখ সালাউদ্দিন জুয়েল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক সাহাব উদ্দীন আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে রাষ্ট্রপতি পরিদর্শন বইতে স্বাক্ষর করে মন্তব্য লিখেন। এরপর রাষ্ট্রপতির সহধর্মিণী ও পরিবারের সদস্যরা ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। এর আগে সড়ক পথে ১০টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ১০টা ৩৮ মিনিটে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছান। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর দলীয়ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদের দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। পরে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় শিশু সমাবেশে যোগ দেন। পরে প্রধানমন্ত্রী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার প্রদান, অসচ্ছল মেধাবী শিশু শিক্ষার্থীদের মধ্যে আর্থিক অনুদান বিতরণ করেন। এরপর প্রধানমন্ত্রী জাতীয় শিশু সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেন। তিনি শিশু শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন। প্রধানমন্ত্রী শিশু শিল্পীদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন এবং দুপুরে প্রধানমন্ত্রী জাতির পিতার সমাধি প্রাঙ্গণে আয়োজিত বই মেলার উদ্বোধন ও স্টল পরিদর্শন করেন। রাষ্ট্রীয় কর্মসূচি শেষে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close