নিজস্ব প্রতিবেদক

  ২৫ নভেম্বর, ২০২১

শিক্ষার্থীদের সড়ক অবরোধ

গাড়িচাপায় নটর ডেম শিক্ষার্থী নিহত, চালক আটক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। ওই শিক্ষার্থীর নাম নাঈম হাসান। তিনি কলেজের মানবিক শাখার ২য় বর্ষের শিক্ষার্থী। গতকাল বুধবার গুলিস্তানের গোলচত্বরে রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে বিকাল ৩টা থেকে মতিঝিল-গুলিস্তান সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এ সময় আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। তারা ঘটনার সুষ্ঠু বিচার ও দোষী চালকের ফাঁসির দাবি জানান। বিক্ষোভে কয়েকশ শিক্ষার্থী অংশ নেন। এ ঘটনায় চালক রাসেলকে আটক করেছে পুলিশ।

এদিকে এ ঘটনায় ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈমকে আহ্বায়ক করে ৩ সদস্যের কমিটি করেছে সংস্থাটি। কমিটি সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

মতিঝিল থানার ডিউটি অফিসার এস আই কলিমউদ্দিন বলেন, পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছে। দুর্ঘটনায় জড়িত গাড়ির চালককে আটক করা হয়েছে। পল্টন থানার ওসি মো. সালাউদ্দিন মিয়া বলেন, আমরা ঘটনাস্থল থেকে সংশ্লিষ্ট চালককে আটক করেছি। চালকের নাম রাসেল। মামলার প্রস্তুতি চলছে। গাড়িটিও জব্দ করা হয়েছে।

সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর গুলিস্তান গোলচত্বরে হল মার্কেটের সামনে ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় ওই শিক্ষার্থী গুরুতর আহত হয়। দুর্ঘটনার পর পথচারীরা ওই শিক্ষার্থীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক দুপুর সোয়া ১২টায় মৃত ঘোষণা করেন।

নিহত নাঈমকে উদ্ধার করে নিয়ে আসা এক হকার জানান, গুলিস্তান হল মার্কেটের সামনের গোলচত্বরে রাস্তা পার হওয়ার সময় ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন ওই শিক্ষার্থী। পাশে থাকা পুলিশের এক সদস্য ঘাতক গাড়ির চালক ও গাড়িটি জব্দ করে। আমরা তাকে সিএনজিচালিত অটোরিকশায় করে ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কবি নজরুল কলেজের ২য় বর্ষের ছাত্র ফাহিম জানায়, তার গায়ে নটর ডেম কলেজের লোগোযুক্ত পোশাক রয়েছে। তার সঙ্গে কলেজ ব্যাগ ছিল। পুলিশের কাছে তার মোবাইল ও কলেজ আইডি রয়েছে। ব্যাগে থাকা জন্মনিবন্ধন দেখে তার নাম নাঈম হাসান জানা যায়। তার বাড়ি লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার সমষপুর মিয়াজীবাড়ী। বাবার নাম মো. শাহ আলম দেওয়ান।

অন্যদিকে নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুতে ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈমকে আহ্বায়ক এবং মহাব্যবস্থাপক (পরিবহন) বিপুল চন্দ্র বিশ্বাস ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আনিছুর রহমানকে সদস্য করে ৩ সদস্যের কমিটি গঠন করে। এ কমিটি ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে। এদিকে নিহত নাঈম হাসানের জানাজায় ব্যারিস্টার ফজলে নূর তাপস অংশ নেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close