নিজস্ব প্রতিবেদক

  ২৬ সেপ্টেম্বর, ২০২১

হাজারের নিচে নামল শনাক্ত মৃত্যু ২৫

স্বাস্থ্য সুরক্ষা মেনে চলায় দেশে করোনাভাইরাস সংক্রমণের হার স্থিতিশীল অবস্থায় এসেছে। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত রোগী হাজারের নিচে নেমেছে, যা গত ১৭ মের পর সবচেয়ে কম। ওই দিন ৬৯৮ জন রোগী শনাক্ত হয়েছিল। আর গত এক দিনে মারা গেছে ২৫ জন। তাদের নিয়ে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৯৩ জনের। এছাড়া গত এক দিনে সেরে উঠেছে ৯৬৫ জন; এতে এই পর্যন্ত সুস্থ হয়ে উঠল ১৫ লাখ ১০ হাজার ১৬৭ জন। এই হিসাবে দেশে সক্রিয় রোগী মাত্র ১২ হাজার ৮১১। অর্থাৎ দেশে এখন এই সংখ্যক মানুষ করোনাভাইরাস সংক্রমিত অবস্থায় রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর গতকাল শনিবার জানিয়েছে, শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৭ হাজার ৮১৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ৫৯ শতাংশ। আর এখন পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪১ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ২৫ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১১ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, খুলনা বিভাগে চারজন, সিলেট বিভাগে দুইজন, রংপুর বিভাগে দুইজন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৯ জন, বেসরকারি হাসপাতালে ছয়জন মারা যান।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাতজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন রয়েছেন।

এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৬১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৯৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছে ৩ লাখ ৭৯ হাজার ৪৪৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ৫৪৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪২ হাজার ৮৯৯ জন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close