প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১২ ডিসেম্বর, ২০১৮

ফখরুলের ও মঈন খানের নির্বাচনী প্রচারে হামলা

ঠাকুরগাঁওয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে এবং দলটির নেতা মঈন খানের নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনা ঘটেছে। এ সময় গাড়ি ভাঙচুর ও মোটরসাইকেল ভাঙচুর ও লুট হয়েছে। প্রতিনিধিদের পাঠানো রিপোর্টÑ

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্বাচনী গণসংযোগের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের দানারহাট এলাকায় এ ঘটনা ঘটে। ঠাকুরগাঁও-১ আসন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

ঠাকুরগাঁও সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ‘ফখরুলের গাড়িবহরে দু-তিনটা গাড়ি ভাঙচুর হওয়ার খবর আমরা পেয়েছি। তবে কার গাড়ি কে ভেঙেছে, সেটা তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান অভিযোগ করে বলেন, মহাসচিব মির্জা ফখরুল দানারহাট এলাকায় নির্বাচনী গণসংযোগে গেলে গাড়িবহরে হামলা করে স্থানীয় আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বেগুনবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বনি আমিন অভিযোগ অস্বীকার করে বলেন, আওয়ামী লীগের লোকজন ভাঙচুর করেনি। ছাত্রদলসহ বিএনপিরই কিছু লোক হামলা চালিয়ে আওয়ামী লীগের ওপর দায় চাপাচ্ছে।

নির্বাচনী গণসংযোগের গাড়িবহরে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এটি দুঃখজনক ঘটনা। আওয়ামী লীগ নিশ্চিত ভরাডুবি জেনে হামলা চালিয়েছে।

পলাশ (নরসিংদী) : নরসিংদী-২ (পলাশ) আসনে বিএনপি প্রার্থী ড. আবদুল মঈন খানের নির্বাচনী প্রচারণায় হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। হামলাকারীরা বিএনপির নেতাকর্মীদের ১০টি মোটরসাইকেল ভাঙচুর ও ৪টি মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে যায়। হামলায় ছাত্রদল ও যুবদলের ১০ নেতাকর্মী আহত হয়েছে বলে জানিয়েছেন পলাশ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা চালায় বলে অভিযোগ বিএনপির।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচনী এলাকার আমদীয়া ইউনিয়নের বেলাব নামক স্থানে এই হামলা ঘটনা ঘটে। সাইফুল ইসলাম জানান, মঈন খান নির্বাচনী এলাকায় প্রচারণার জন্য দলের নেতাকর্মীরা যোগ দেয়। দুপুরে চরনগর্দী পাটি অফিসে মতবিনিময় শেষে আমদীয়া ইউনিয়নে গণসংযোগ করতে যায়। এ সময় বেলাব নামক বাজারে পৌঁছালে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছাও মিয়ার নেতৃত্বে যুবলীগ, ছাত্রলীগের ৩০ থেকে ৪০ নেতাকর্মী লাঠিসোটা নিয়ে গাড়ি বহরে হামলা চালায়। এ সময় তারা বহরে থাকা ১০টি মোটরসাইকেল ভাঙচুর করে ও ৪টি মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে যায়। বাধা দিতে গিয়ে পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন ভূঁইয়া সোহেলসহ ছাত্রদল ও যুবদলের ১০ জন নেতাকর্মী আহত হন।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার আলম জানান, ঘটনাটি আমার জানা নেই। এ ব্যাপারে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close