নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১৪ অক্টোবর, ২০১৮

পিলখানা হত্যায় বিএনপির একটি অংশ জড়িত

কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিদের মতো পিলখানার হত্যায় বিএনপির একটি অংশ জড়িত ছিল। বিএনপির নেত্রী খালেদা জিয়া ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৭টা থেকে প্রায় ২৪ ঘণ্টা নিখোঁজ ছিলেন। তিনি এই সময় কোথায় ছিলেনÑ সে প্রশ্ন তোলেন কাদের। গতকাল শনিবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে চট্টগ্রাম-সিলেট মহাসড়কের সংযোগ সড়কের উদ্বোধন অনুষ্ঠানে কাদের এ কথা বলেন।

কাদের বলেন, কানাডা ও দেশের অভ্যন্তরীণ আদালতে রায়ে প্রমাণিত হয়েছে বিএনপি একটি আন্তর্জাতিক সন্ত্রাসী দল। তাদের কোনো নীতি নৈতিকতা ও আদর্শ নেই। তারা এখন বেসামাল হয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে পিলখানার হত্যাকা- টেনে সরকারের বিরুদ্ধে তথাকথিত সংশ্লিষ্টতার অভিযোগ তুলছে।

সেতুমন্ত্রী বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে সর্তক করে বলেন, কথাবার্তা শালীনতা বজায় রেখে বলা উচিত। শালীনতার সীমারেখার বাইরে যাওয়া উচিত নয়। তিনি আরো বলেন, বাংলাদেশের রাজনীতিতে বিএনপি একটি বিষফোঁড়া, যাদের রাজনৈতিক হাতিয়ার হচ্ছে সন্ত্রাস। তারা পলিটিকস ও ভায়োলেন্সকে একত্র করে ফেলেছে। মন্ত্রী বলেন, ২১ আগস্ট হত্যা মামলার রায় হওয়ার পর তারা আসলেই ধরা পড়ে গেছে। সত্যকে আড়াল করার জন্য মুখের বিষ ও গলার জোর দিয়ে আবোল-তাবোল বলছে।

বিএনপির উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, তাদের বুদ্ধিজীবী এক নেতা সেনাপ্রধানকেও আক্রমণ করতে ছাড়েননি। এ ধরনের মন্তব্য অত্যন্ত বিপজ্জনক। সেনাপ্রধান সম্পর্কে না জেনে মিথ্যা, বানোয়াট ও অসত্য মন্তব্য আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করার দাবি জানান কাদের। অন্যথায় এজন্য বিএনপিকে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে বলে হুশিয়ারি দেন।

ওবায়দুল কাদের বলেন, আমি অবাক হচ্ছি, যারা নীতি নৈতিকতা ও গণতন্ত্রের কথা বলে তারা খুনি ও সন্ত্রাসী দলের সঙ্গে তথাকথিত জাতীয় ঐক্য করতে যাচ্ছে। তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ইঙ্গিত করে বলেন, ২১ আগস্ট মাস্টারমাইন্ড হিসেবে যাবজ্জীবন দ-িত হয়েছেন। এই রায়ের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেপরোয়া বাসের চালকের চেয়ে বেশি বেপরোয়া বক্তব্য দিতে শুরু করেছেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, পিলখানায় হত্যাকা-ের বিচার হয়েছে, কেউ প্রশ্ন তোলেননি। আজকে বিএনপি সেখানেও তাদের মুখের বিষ ঢেলে দিচ্ছে। তারা বলছে, সরকারই নাকি দায়ী।

অনুষ্ঠানে ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মীর নাসির হোসেন, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় অতিরিক্ত প্রকৌশলী আবদুস সবুর, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমান, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নিবার্হী প্রকৌশলী আলীউল হোসেন, কাঁচপুর সেতু নির্মাণ কাজে নিয়োজিত জাপানের প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close