নিজস্ব প্রতিবেদক

  ২০ সেপ্টেম্বর, ২০১৮

আইনজীবীদের খালেদা

আমাকে এখনো কেন হাসপাতালে নেওয়া হচ্ছে না

‘আমাকে এখনো কেন হাসপাতালে নেওয়া হচ্ছে না’ এমন প্রশ্ন রেখে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিজের চিকিৎসার দাবি জানিয়েছেন। গতকাল বুধবার বিকেলে ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার দেখা করতে গেলে তাদের কাছে এ কথা বলেন খালেদা জিয়া।

এর আগে বিকেল ৪টা ১০ মিনিটে ওই দুই আইনজীবী খালেদার সঙ্গে দেখা করতে কারা অভ্যন্তরে প্রবেশ করেন। পরে বিকেল ৫টা ৫ মিনিটে সেখান থেকে বের হন তারা।এ সময় সানাউল্লাহ মিয়া বলেন, বিএনপি নেত্রীর বাম হাতের আঙুলগুলো বেঁকে গেছে। হাত অবশ হয়ে যাওয়ায় নাড়াচাড়া করতে পারছেন না। দীর্ঘদিন ধরেই খালেদা জিয়া নানা রকম শারীরিক জটিলতায় ভুগছেন। তিনি আমাদের প্রথমেই বলেছেন, আমার শরীর ভালো নয়, কেন আমাকে হাসপাতালে নেওয়া হচ্ছে না? আমার এখন প্রথম দরকার চিকিৎসা। আমি অসুস্থ, হাসপাতালে রেখে আমার চিকিৎসা করতে হবে।’

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্ক শুনানির একাধিকবার দিন ধার্য করা হলেও খালেদা ‘অনিচ্ছা’ প্রকাশ করেন। সেজন্য তার অনুপস্থিতিতে বিচার হবে কিনা, এ বিষয়ে ২০ সেপ্টেম্বর আদেশের জন্য আদালতে দিন ধার্য রয়েছে।

তিনি বৃহস্পতিবার আদালতে যাবেন কিনা, এমন প্রশ্নের জবাবে আইনজীবীরা বলেন, গত ৫ সেপ্টেম্বরই তিনি আদালতে বলে এসেছেন, তার শরীর খারাপ, তিনি হাঁটতে পারেন না, পায়ে ব্যথা, আঙুল বাঁকা হয়ে যাচ্ছে। নিজের হাতে ভাত খেতে পারেন না। এখন তিনি তার শারীরিক সুস্থতা নিয়েই ভাবছেন, আর কিছু নয়।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত ৫ সদস্যের মেডিকেল বোর্ডের দেওয়া ব্যবস্থাপত্রের বিষয়ে আইনজীবীরা জানান, মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতাল ভর্তির জন্য বলেছে। এখন দেখা যাক কারা কর্তৃপক্ষ কোনো হাসপাতালে নিয়ে যায়।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close