টাঙ্গাইল প্রতিনিধি

  ০৩ সেপ্টেম্বর, ২০১৮

টাঙ্গাইলে বাসে ধর্ষণ

প্রতিবন্ধী নারীর পরিচয় মিলেছে

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের বাসস্ট্যান্ডে পরিবহন শ্রমিক কর্তৃক ধর্ষণের শিকার প্রতিবন্ধী নারী বাসযাত্রীর পরিচয় পাওয়া গেছে। স্বজনরা টাঙ্গাইল কারাগারে গিয়ে নিরাপত্তা হেফাজতে তার সঙ্গে গতকাল রোববার সকালে দেখা করেছেন। তাকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আইনি প্রক্রিয়া শুরু করেছেন স্বজনরা।

ওই নারীর ভাই ও ভগ্নিপতি জানান, গত ঈদের ২০ দিন আগে তিনি কুষ্টিয়া থেকে ঢাকায় তার বোনের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। ঈদের আগে থেকেই বাড়ি চলে যেতে চাইছিলেন। ঈদের পরদিন কাউকে না বলে বোনের বাসা থেকে চলে যান। অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে পরে তার বোন বাদী হয়ে ঢাকার সবুজবাগ থানায় সাধারণ ডায়েরি করেন। গত শনিবার টাঙ্গাইল থেকে পুলিশের বার্তা পেয়ে কুষ্টিয়ার মিরপুর থানার পুলিশ তাদের বাড়িতে গিয়ে খবর দেয়। খবর পেয়ে শনিবার রাতেই তারা বঙ্গবন্ধু সেতু পূর্ব থানায় চলে আসেন। সেখানে ছবি দেখে ওই নারীকে শনাক্ত করেন। পরে রোববার সকালে টাঙ্গাইল জেলা কারাগারে নিরাপত্তা হেফাজতে থাকা তার সঙ্গে সাক্ষাৎ করেন।

ঢাকার নিরাপত্তা প্রহরী পদে চাকরিরত ওই নারীর ভাই জানান, তিনি তার বোনকে নিরাপত্তা হেফাজত থেকে নিজেদের হেফাজতে নিয়ে যাবেন। এ জন্য আইনি প্রক্রিয়া শুরু করেছেন। সেই সঙ্গে বোনের ধর্ষকদের উপযুক্ত শাস্তির জন্য আইনি লড়াই করবেন।

তাদের আইনজীবী শাহিন সিদ্দিকী জানান, ওই নারীকে তার ভাইয়ের হেফাজতে দেওয়ার জন্য আজ সোমবার টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে আবেদন জানানো হবে। এ জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে টহলরত পুলিশ ওই এলাকার বাসস্ট্যান্ডে একটি বাসের ভেতর গিয়ে প্রতিবন্ধী এক নারীকে উদ্ধার করে। এ সময় ওই নারী ধর্ষণের শিকার হয়েছে বলে পুলিশকে জানায়। পরে পুলিশ ওই বাসের চালকের সহকারী নাজমুলকে আটক করে থানায় নিয়ে যায়। পরদিন (শুক্রবার) উপপরিদর্শক নুরে আলম বাদী হয়ে বাসের চালক আলম খন্দকার ও আটক নাজমুলকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close