মুহাজিরুল ইসলাম রাহাত, সিলেট

  ১৯ জুন, ২০১৮

আশাবাদী কামরান : ভোট কারচুপির শঙ্কা আরিফের

সিলেটে শাহী ঈদগাহ ময়দানে ঈদ-উল-ফিতরের নামাজ আদায় শেষে কুশল বিনিময় করে সিলেট সিটি করপোরশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী এবং সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। এ সময় তারা একে অন্যের সঙ্গে কোলাকুলিও করেন। দুই মেরুর দুই নেতার এই সৌহর্দপূর্ণ সম্পর্ক দেখে উপস্থিত মুসল্লিরাও খুশি হন।

এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী নগর আওয়ামী লীগ সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। এ জন্য দল থেকে অনেকে মনোনয়ন চাইছেন। ২২ তারিখে কেন্দ্রীয় নেতারা দলীয় প্রার্থী ঘোষণা করবেন। দল যাকে মনোনয়ন দেবে আমরা ঐক্যবদ্ধভাবে তার পক্ষে মাঠে কাজ করব। এ সময় নিজের মনোনয়ন পাওয়া ও বিজয়ী হওয়ার ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন সাবেক এই মেয়র। অন্যদিকে আসন্ন সিসিক নির্বাচনে ‘ভোট কারচুপির’ হতে পারে এমন শঙ্কা প্রকাশ করে বিএনপির মনোনয়নপ্রত্যাশী বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ৩০ জুলাইয়ের নির্বাচনে যেন কোনো ধরনের কোনো অনিয়ম না হয় এমন প্রত্যাশা করি।

মেয়র পদে ৫ নেতা : সিলেট সিটি নির্বাচন নিয়ে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টা থেকে শুরু হওয়া আড়াই ঘণ্টাব্যাপী বৈঠকে মেয়র পদে নিজেদের প্রার্থীতার ঘোষণা দেন স্থানীয় আওয়ামী লীগের ৫ নেতা। সভা শেষে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ৫ নেতার নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত হয়। এই ৫ নেতা হলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলোয়ার, অধ্যাপক জাকির হোসেন এবং শিক্ষাবিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ। তবে, কেন্দ্র থেকে পাঠানো এক চিঠিতে মেয়র পদে মহানগর আওয়ামী লীগ থেকে ৩ জনের নাম পাঠানোর জন্য বলা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশে বলেন, যেহেতু মেয়র পদে মহানগর আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক দল থেকে মনোনয়ন চাইছেন, আমার অনুরোধ থাকবে বাকিরা তাদের সমর্থন দিয়ে দলের মনোনয়ন চাওয়া থেকে সরে দাড়াবেন। মিসবাহ সিরাজের এই কথার সঙ্গে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন সহমত প্রকাশ করলেও বাকিরা সেটি মানতে রাজি হননি। এদিকে আগামী ২২ জুন সিলেট সিটি করপোরেশনে (সিসিক) নির্বাচনে মেয়দ পদে দলীয় প্রার্থী ঘোষণা করবে আওয়ামী লীগ। এ কথা জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ। তিনি বলেন ২২ জুন দলীয় সভানেত্রী শেখ হাসিনার উপস্থিতিতে মনোনয়ন বোর্ডের সভা থেকে সিলেটসহ তিন সিটিতে আওয়ামী লীগের প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

অন্যদিকে সিলেট সিটি নির্বাচনে ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর এবং ৯টি মহিলা কাউন্সিলর পদে প্রার্থী মনোনয়ন দেবে আওয়ামী লীগ। যেসব ওয়ার্ডে আওয়ামী লীগের একাধিক প্রার্থী নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক তাদেরকে নিয়ে আলোচনা সাপেক্ষে প্রার্থী দেওয়া হবে। আর যেসব ওয়ার্ডে আওয়ামী লীগের কোনো প্রার্থী নেই সেখানেও প্রার্থী দেওয়ার চিন্তা-ভাবনা করছে দলটি। গতকাল সোমবার সিলেট সিটি নির্বাচন নিয়ে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় ওয়ার্ডগুলোতে প্রার্থী মনোনয়নের জন্য প্রত্যেক ওয়ার্ডের সভাপতি সাধারণ সম্পাদককে আজ মঙ্গলবার সকাল ১০টার মধ্যে মহানগর আওয়ামী লীগের অফিসে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা পাঠানোরও নির্দেশ দেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist