কক্সবাজার প্রতিনিধি

  ২৯ এপ্রিল, ২০১৮

রোহিঙ্গাদের দেখতে জাতিসংঘ প্রতিনিধিদল কক্সবাজারে

মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে গেছেন জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিনিধিদল। একটি বিশেষ ফ্লাইটে সরাসরি গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টায় কক্সবাজার বিমানবন্দরে পৌঁছায় প্রতিনিধি দলটি। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম প্রতিনিধি দলকে বিমানবন্দরে স্বাগত জানান। বিমানবন্দর থেকে প্রতিনিধি দলের সদস্যরা উখিয়ার ইনানীতে হোটেলে উঠেন। সেখানে তারা রাতে অবস্থান করেন। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিনিধিদলটি আজ রোববার সকালে প্রথমে নাইক্ষ্যংছড়ি সীমান্তের জিরো লাইনে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দেখতে যাবেন। সেখান থেকে তারা যাবেন উখিয়ার বালুখালী ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে। সেখানে রোহিঙ্গাদের অবস্থা দেখবেন এবং তাদের সঙ্গে কথা বলবেন। একই দিন বিকেলে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ডি-৫ ব্লকে একটি দাতা সংস্থার কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিং করার কথা রয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, ২৪ সদস্যের প্রতিনিধিদলে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, চীন ও ফ্রান্সসহ জাতিসংঘে নিরাপত্তা পরিষদের ১৫ স্থায়ী দেশের প্রতিনিধি। এছাড়া দলে রয়েছে নেদারল্যান্ডস, কুয়েত, বলিভিয়া, ইথিওপিয়া, কাজাখস্তান, পেরু, পোলান্ড, সুইডেন, সুইজারল্যান্ড, ত্রিনিদাদ টোবাগো, বারবাডোস, জর্ডান, এবং আইভরি কোস্টের প্রতিনিধি।

সূত্র জানিয়েছে, রোববার বিকেলে ঢাকায় ফিরে যাবেন প্রতিনিধি দলের সদস্যরা। হোটেল র‌্যাডিসনে প্রতিনিধি দলটির সৌজন্যে এক নৈশভোজের আয়োজন থাকবে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষ থেকে। কাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে প্রতিনিধি দলটির সাক্ষাৎ করার কথা রয়েছে। একইদিন দুই দিনের সফরে মিয়ানমার যাবেন নিরাপত্তা পরিষদের সদস্য দেশের প্রতিনিধিরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist