বিনোদন প্রতিবেদক

  ২৮ মে, ২০২২

মুক্তির অপেক্ষায় সজলের ‘সুবর্ণভূমি’

জনপ্রিয় অভিনেতা সজল। দেশের শোবিজে মডেল হিসেবে তার যাত্রা হলেও কাজ করেছেন নাটক ও সিনেমায়। সম্প্রতি সিনেমায় বেশ মনোযোগী তিনি। এরই মধ্যে বেশকিছু সিনেমার কাজ শেষ করেছেন তিনি। এরমধ্যে জাহিদ হোসেনের কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় কুদরত-ই খুদার প্রযোজনায় মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের সিনেমা ‘সুবর্ণভূমি’ উল্লেখযোগ্য। ঈদের পর টানা শুটিং করে এই সিনেমার কাজ শেষ করেছেন সজল। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, ওমর সানী, শাওন আশরাফ, স্নিগ্ধাসহ অনেকে। সিনেমাটির শিল্পী নির্দেশক হিসেবে আছেন উত্তম গুহ, যিনি ১০ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। সিনেমাটিতে মুক্তিযোদ্ধা কুদরত চরিত্রে অভিনয় করেছেন সজল, যিনি একজন লেখক। যিনি সুবর্ণভূমি নামের একটি উপন্যাস লিখেছিলেন যুদ্ধের সময়ের সব রকমের ঘটনাগুলোকে নিয়ে।

সিনেমাটিতে অভিনয় করা প্রসঙ্গে সজল বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্প আমাকে ভীষণ রকম টানে। ৯ মাস যুদ্ধ কত রক্তের বিনিময়ে, কত শহীদের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। তাই কোনো কাজের মাধ্যমে যদি আমাদের মহান মুক্তিযুদ্ধকে আমাদের মুক্তিযোদ্ধাদের সম্মান শ্রদ্ধা সালাম ভালোবাসা জানানো যায়; সেই সুযোগ আমি কখনোই হাতছাড়া করতে চাই না। জাহিদ হোসেন ভাই ভীষণ গুণী একজন নির্মাতা। ভীষণ রকমের যত্ন নিয়ে তিনি চলচ্চিত্রটি তৈরি করেছেন।’

সজল জানান, এ ছাড়াও তিনি মুক্তিযুদ্ধের আরো একটি সিনেমার কাজ শেষ করেছেন। হৃদি হক পরিচালিত সেই সিনেমার নাম ‘১৯৭১ সেইসব দিন’। এ ছাড়াও মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত আবু সায়ীদের ‘সংযোগ’, নাদের চৌধুরীর ‘জিন’, অনন্য মামুনের ‘জাহানারা’ ও উজ্জ্বল-নবীর ‘পাপ ড্যাডি’ সিনেমা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close