বিনোদন প্রতিবেদক

  ২৫ নভেম্বর, ২০২১

নায়করাজকে শ্রদ্ধা জানিয়ে শুরু অরুণার ‘অসম্ভব’

বাংলাদেশের সিনেমার ভার্সেটাইল অভিনেত্রী অরুণা বিশ্বাসের চলচ্চিত্র পরিচালক হিসেবে যাত্রা শুরু হচ্ছে আজ থেকে। মানিকগঞ্জের জাবরা গ্রামে শুরু হতে যাচ্ছে সরকারি অনুদানে ও যাত্রা ভিশনের প্রযোজনায় অরুণা বিশ্বাসের সিনেমা ‘অসম্ভব’। মানিকগঞ্জে যাওয়ার আগে অরুণা বিশ্বাস গত মঙ্গলবার সকালে রাজধানীর গুলশানে সেই বিখ্যাত বাড়ি ‘লক্ষ্মীকুঞ্জ’তে গিয়েছিলেন। ‘লক্ষ্মীকুঞ্জ’ নায়করাজ রাজ্জাকের বাড়ি। নায়করাজ নেই, কিন্তু তার পরিবার তো আছে। তার স্ত্রী, সন্তান, নাতি, নাতনিরা তো আছো। তাই আজ থেকে ৩৫ বছর আগে গুরু নায়করাজ রাজ্জাকের হাত ধরে তারই পরিচালনায় ‘চাপা ডাঙ্গার বউ’ সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে নায়িকা হিসেবে অরুণা বিশ্বাসের অভিষেক হয়েছিল, সেই অরুণারই চলচ্চিত্রে পরিচালক হিসেবে অভিষেকের আগে নায়করাজের পরিবারের দোয়া নিতে গিয়েছিলেন। সেখানে গিয়ে এক আবেগঘন পরিবেশের মুখোমুখি হন। নায়করাজের স্ত্রী যাকে নায়করাজ ভালোবেসে লক্ষ্মী বলে ডাকতেন সেই প্রিয় খায়রুন্নেসার কাছে ছুটে গিয়েছিলেন অরুণা বিশ্বাস। তিনি অরুণা বিশ্বাসকে বুকে আগলে নেন এবং তার প্রথম পরিচালিত সিনেমার জন্য দোয়া করেন।

অরুণা বিশ্বাস বলেন, ‘আমার গুরুর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রেখেই প্রথম সিনেমার কাজটা শুরু করতে চেয়েছি। তাইতো মঙ্গলবার আমার ভাইকে সঙ্গে নিয়ে ছুটে গিয়েছিলাম লক্ষ্মীকুঞ্জে। সেখানে গিয়ে অনেকটা সময় কাটিয়ে আমার বুকের ভেতর যেমন গুরু নায়করাজের জন্য যেমন হাহাকার করে উঠছিল বারবার ঠিক তেমনি মনটাও ভরে গিয়েছিল যে সিনেমাটি শুরুর আগে তার পরিবারের কাছে যেতে পেরেছি। আমার গুরু নায়করাজ আজ নেই, কিন্তু আমার বিশ্বাস তিনি আমাকে ঠিকই দেখেছেন এবং আমাকে আশীর্বাদ করেছেন। আমি শ্রদ্ধেয় আলমগীর ভাই, শ্রদ্ধেয় সুবর্ণা আপাকে ফোন করেছিলাম। তারা আমাকে আশীর্বাদ করেছেন। আমার খুব প্রিয় একজন মানুষ কিংবদন্তি সিনেমাটোগ্রাফার মাহফুজুর রহমান ভাই নেই। তিনি থাকলে নিশ্চয়ই আমাকে দোয়া করতেন, খুশী হতেন। হয়তো তিনিই আমার সিনেমার সিনেমাটোগ্রাফি করতেন।’

অরুণা বিশ্বাস জানান টানা ১০ দিন কাজ হবে একই লোকেশনে। ‘অসম্ভব’ সিনেমার গল্প লিখেছেন প্রসূন বিশ্বাস মিঠু এবং গল্প রচনা করেছেন মুজতা সউদ। সিনেমাটোগ্রফার হিসেবে থাকবেন পনির। এদিকে ১৯৮৬ সালের ৬ জুন অরুণা বিশ্বাস অভিনীত প্রথম সিনেমা ‘চাপা ডাঙ্গার বউ’ মুক্তি পায়। তার বিপরীতে ছিলেন বাপ্পারাজ। এরপর তিনি ‘দুর্নাম’,‘সম্মান’,‘ কৈফিয়ত’, ‘দংশন’,‘ চরম আঘাত’, ‘বন্ধু বেঈমান’, ‘হাঙ্গর নদী গ্রেনেড’,‘ প্রেম শক্তি’সহ আরো বহু সিনেমায় অভিনয় করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close