ক্যাম্পাস ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ে মুট প্রশিক্ষণ কোর্স

আইন বিভাগের শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ে চার মাসব্যাপী মুট প্রশিক্ষণ কোর্স গত শুক্রবার উদ্বোধন করা হয়েছে। এই মুট কোর্ট প্রশিক্ষণ আইনের শিক্ষার্থীদের জন্য সময়োপযোগী ও কার্যকর প্রশিক্ষণÑযা সফল আইনজীবী হিসেবে গড়ে উঠতে সহায়ক ভূমিকা পালন করে।

এতে প্রধান অতিথি ছিলেন সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এমকে রহমান। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য ব্যারিস্টার খান মোহাম্মাদ শামিম আজিজ ও সুপ্রিম কোর্টের আইনজীবী বাকির উদ্দিন ভুঁইয়া উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মোহাম্মাদ নাজমুজ্জামান ভূঁইয়া শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, এখন থেকে প্রতিবছরই মুট কোর্টে প্রশিক্ষণ আয়োজন এবং সফলভাবে কোর্স সম্পন্নকারীদের মধ্যে সনদ প্রদান করা হবে।

অধ্যাপক ড. মোহাম্মদ নাজমুজ্জামান ভুঁইয়া স্বাগত বক্তব্যে এই মুট প্রশিক্ষণ কোর্সের পূর্ণ সুযোগ-সুবিধা গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের বাচন, লিখন, গবেষণা, দূরদর্শী চিন্তা, মননশীলতা ও আইনগত গবেষণা ইত্যাদি দক্ষতা অর্জনের জন্য উৎসাহিত করেন।

তিনি বলেন, এ ধরনের কোর্স শিক্ষার্থীদের জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের পাশাপাশি তাদের দক্ষ আইনজীবী হিসেবে গড়ে ওঠার এবং পেশাগত দক্ষতা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে সহায়তা করবে। অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী যারা হাইকোর্ট বিভাগে অ্যাডভোকেট হিসাবে অন্তর্ভুক্ত হয়েছেন তাদের সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) নিয়াজ মোহাম্মাদ খান, এক্সটারনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর অ্যাডভোকেট এএসএম সায়েম আলি এবং আইন বিভাগের শিক্ষকরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist