reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জানুয়ারি, ২০১৭

কানাডিয়ান ইউনিভার্সিটিতে ল’ সেমিনার

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে ‘ক্যারিয়ার ইন ল’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে গত শনিবার। স্কুল অব ল-এর উদ্যোগে এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান চৌধুরী নাফিজ শারাফাত এতে সমাপনী বক্তব্য দেন। উদ্বোধন করেন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার।

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আইন পেশা একটি নৈতিক পেশা। আইন শিক্ষার্থীদের নিজ থেকেই নৈতিকভাবে সচেতন হতে হবে। এই পেশার গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, যথাযথ নৈতিকতা মেনে সামাজিক অভিজ্ঞতার আলোকে ভালো-মন্দের পার্থক্য উপলব্ধি করার ক্ষমতা অর্জন করা।

সেমিনারে সম্মানিত অতিথি ছিলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর প্রফেসর ড. আতিউর রহমান ও অ্যাসোসিয়েশন অব প্রাইভেট ইউনিভার্সিটিজ অব বাংলাদেশের (এপিইউবি) চেয়ারম্যান শেখ কবির হোসেন। সেমিনারে মূল বক্তব্য রাখেন সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট এবং সোস্যাল ডায়লগ অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্সের (আইএলও) প্রোগ্রাম ডিরেক্টর ড. উত্তম কুমার দাস। অনুষ্ঠান পরিচালনা করেন স্কুল অব ল’র হেড ও অ্যাসোসিয়েট প্রফেসর ড. সৈয়দ সরফরাজ হামিদ। এতে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. জেমস গোমেজ ও ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের প্রধান উপদেষ্টা প্রফেসর এমএ আরাফাত।

সেমিনারের মূল বক্তব্যে উত্তম কুমার, আইন অঙ্গনে কর্মক্ষেত্রের বিভিন্ন দিক সম্পর্কে বাস্তব ধারণা দেন এবং সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে মানুষের চাহিদা অনুযায়ী নতুন কর্মক্ষেত্র সৃষ্টির বিষয়ে আলোচনা করেন। এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে আইন বিষয়ক ধারণা তুলে ধরেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist