মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি

  ২৫ ফেব্রুয়ারি, ২০২৪

বইমেলায় মীরাক্কেলখ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’

অমর একুশে বইমেলা ২০২৪ এ প্রকাশিত হয়েছে জনপ্রিয় স্ট্যান্ড আপ কমেডিয়ান জি বাংলা’র মীরাক্কেল দশের অন্যতম ফাইনালিস্ট আফনান আহমেদ রাশেদের স্যাটায়ার রম্য নিয়ে নতুন বই ‘ফিলিং চিলিং’।

ফিলিং চিলিং বইটি অমর একুশে বইমেলায় প্রাঙ্গণে শিখা প্রকাশনীর ৩০০, ৩০১, ৩০২, ৩০৩ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে। ঘরে বসেও পাঠকরা অনলাইন বইয়ের শপ রকমারি, প্রথমা, বইফেরী সহ বিভিন্ন মাধ্যমে বইটি সংগ্রহ করতে পারবেন।

বইটির লেখক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী আফনান আহমেদ রাশেদ ছিলেন মীরাক্কেল সিজন টেনের অন্যতম ফাইনালিস্ট। পড়াশোনা করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকায়। পেশাগত জীবনে স্ট্যান্ড-আপ-কমেডিয়ান, স্ক্রিপ্ট রাইটার। তরুণ এই লেখক এবং স্ট্যান্ড আপ কমেডিয়ানের ভাষ্যমতে দর্শকদের ভালোবাসা তাকে বিমোহিত করে বলেই হয়তো নিজেকে রেডিও, টেলিভিশন কিংবা মঞ্চে এখনো সরব রেখেছেন।

রম্য কিংবা জোকসের বই মানেই অন্যরকম ভালোলাগা, আনন্দ কিংবা প্রাণবন্ত অনূভুতির চমৎকার বহিঃপ্রকাশ ফিলিং-চিলিং বই এমনটাই বলছেন লেখক রাশেদ।

রাশেদ বলেন, মীরাক্কেলের ভেতর বাহিরে নানা গল্প নিয়ে লিখেছিলাম ২০২২ সালে মীরাক্কেল এক্সপ্রেস বইটি। সেই সময়ে মানুষের ভালোবাসায় বইটি প্রচুর পাঠক প্রিয়তা পায়। সেই সুবাদেই এবার চেষ্টা করেছি মানুষকে আনন্দ দেওয়ার জন্য লেখা আমার এই ভিন্নধর্মী বই ফিলিং চিলিং। বইটিতে রয়েছে দুর্দান্ত সব স্যাটায়ার, সেন্স অব হিউমার, কমিক পাঞ্চলাইন, ক্রিঞ্চ কমেডি সহ বিভিন্ন জোক। আশা করি, বইটি আমার সব শুভাকাঙ্ক্ষীদের ভীষণ ভালো লাগবে এবং বরাবরের মতোই এবারও আগ্রহ নিয়ে বইটি সংগ্রহ করবে।

তিনি আরো জানান, বইটি সংগ্রহ করলে থাকছে নিশ্চিত বুকমার্ক উপহার, সঙ্গে চাবির রিং এবং থাকছে বিশেষ অফার, ফরাজী ডেন্টাল এন্ড রিসার্চ সেন্টারে বিশেষজ্ঞ চিকিৎসকের ফ্রী দাঁতের কনসাল্ট্যান্ট এবং চিকিৎসায় বিশেষ ছাড়। ভবিষ্যতে টেলিভিশনের পর্দা ও বইয়ের পাতায় নিজের আরো সৃষ্টিশীল কাজ নিয়ে সক্রিয় থাকার আগ্রহের কথা জানিয়েছেন লেখক রাশেদ।

শিখা প্রকাশনীর প্রকাশক কাজী নাফিজুল ইসলাম বলেন, ফিলিং চিলিং বই নিয়ে এবার আমরা ভীষণ আশাবাদী। লেখকের মীরাক্কেল এক্সপ্রেস বইটিও শিখা প্রকাশনী থেকে প্রকাশ করা হয়েছিল। লেখক যেমন প্রাণবন্ত মানুষ, ফিলিং চিলিং বইটি পাঠককে ভীষণভাবে অনুভূতি যোগাবে। মেলায় আসুন, বই কিনুন, বইয়ের সাথেই থাকুন।

প্রসঙ্গত, জি বাংলার রিয়্যালিটি শো মীরাক্কেলের সিজন টেনের অন্যতম ফাইনালিস্ট ছিলেন রাশেদ। মীরাক্কেল খ্যাত রাশেদের জনপ্রিয় বই ‘মীরাক্কেল এক্সপ্রেস’। যা ২০২২ সালে অমর একুশে বইমেলায় পাঠকমহলে ব্যাপক সাড়া ফেলেছিল। স্ট্যান্ডআপ কমেডিয়ান, স্ক্রিপ্ট রাইটার হিসেবে কাজ করার পর লেখক হিসেবে রাশেদের আবির্ভাব হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close