তৌফিকুল ইসলাম আশিক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, বাংলাদেশ

  ০৫ ফেব্রুয়ারি, ২০২৪

মেরিটাইম ইউনিভার্সিটি হাল্ট প্রাইজে অন ক্যাম্পাস চ্যাম্পিয়ন ‘ম্যাভেরিক ইনোভেটরস’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিএসএমআরএমইউ) এ বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল অন্ট্রপ্রনারশিপ প্রোগ্রাম ‘হাল্ট প্রাইজ’-এর অন-ক্যাম্পাস রাউন্ডের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে।

প্রাথমিক রাউন্ড থেকে উত্তীর্ণ ১২টি দল নিজেদের বিজনেস প্ল্যান বিচারকদের সামনে উপস্থাপন করে। অনুষ্ঠানের শুরুতে দলগুলোকে সব নিয়ম জানিয়ে দেওয়া হয়। প্রতিটি দলের জন্য ৪ মিনিট এবং বিচারকদের প্রশ্ন করার জন্য ২ মিনিট সময় বরাদ্দ ছিল। আইডিয়া উপস্থাপনের পর প্রতিযোগীরা বিচারকম-লীর প্রশ্নোত্তর পর্বের মুখোমুখি হন, যার মাধ্যমে বিজ্ঞ বিচারকম-লী উপস্থাপিত আইডিয়াগুলোকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে বিচার করে সেরা আইডিয়া খুঁজে বের করেন। বিচারকদের প্রদত্ত নম্বরের ভিত্তিতে প্রথম রানারআপ, দ্বিতীয় রানারআপ এবং চ্যাম্পিয়ন নির্বাচন করা হয়।

বিজয়ী দলগুলোর হাতে পুরস্কার তুলে দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা, ওএসপি, এনপিপি, আরসিডিএস, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়েছেন ডিপার্টমেন্ট অব মেরিটাইম ল অ্যান্ড পলিসির প্রথম বর্ষে অধ্যয়নরত ৫ সদস্যের দল ম্যাভেরিক ইনোভেটরস। প্রথম রানারআপ রামেসাস টি৪ এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন যৌথভাবে ইনোভেট এলিট এবং টিম নাটস অ্যান্ড বোল্টস।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘বিশেষায়িত বিশ্ববিদ্যালয় হিসেবে অ্যাকাডেমিক পড়াশোনার পাশাপাশি এমন সোশ্যাল বিজনেস কম্পিটিশনকে উদ্বুদ্ধ করে আমাদের বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস তৈরি হলে, এ ধরনের প্রোগ্রাম বড় পরিসরে আয়োজন করা হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close