reporterঅনলাইন ডেস্ক
  ১২ মার্চ, ২০২০

শিক্ষার উন্নয়নে গবেষণার কোনো বিকল্প নেই : সিআইইউ ভিসি

শিক্ষার উন্নয়নে গবেষণার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেন চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। তিনি বলেন, শিক্ষার গুণগত মান বৃদ্ধি করার জন্য আমাদের বেশি বেশি রিসার্চ বা গবেষণা সেলের দিকে মনোযোগ বাড়াতে হবে। নিত্যনতুন পরিকল্পনা ও সময়োপযুগী উদ্যোগ-শিক্ষার নতুন ধারণা সৃষ্টি করতে সহায়ক।

গত ২৪ ফেব্রুয়ারি সোমবার বিকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত ১৪তম অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

এ সময় সিআইইউর বোর্ড অব ট্রাস্টিজ, সিন্ডিকেট মনোনীত সদস্য, বিভিন্ন স্কুলের (অনুষদ) উপদেষ্টা, ডিন, বিভাগীয় প্রধান ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার উপস্থিত ছিলেন। বৈঠকে সিআইইউর গবেষণা সেলের কার্যক্রম বৃদ্ধি করা ছাড়াও শিক্ষার্থীদের মানোন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, করপোরেট বিশে^র সঙ্গে বিশ^বিদ্যালয়ের যৌথ কার্যক্রম জোরদার, ক্লাসরুমের বাইরে ছাত্রছাত্রীদের দক্ষতা বাড়ানো, মানসম্মত শিক্ষক, শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক নিয়ে আগামী দিনের পরিকল্পনা নির্ধারণসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। বৈঠকে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন সিআইইউর বোর্ড অব ট্রাস্টিজের সদস্য লুৎফে এম আইয়ুব, সাফিয়া রহমান, সৈয়দ মাহমুদুল হক, সিন্ডিকেট মনোনীত সদস্য অধ্যাপক মাহমুদুল হক, অধ্যাপক ড. এম আইয়ুব ইসলাম, একাডেমিক কাউন্সিলের সদস্যসচিব ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনুজুমান বানু লিমা প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close