ইবি প্রতিনিধি

  ১২ মার্চ, ২০২০

১০১ রকমের পিঠা নিয়ে ইবিতে উৎসব

লোকপ্রশাসন বিভাগের উদ্যোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১ মার্চ রোববার পিঠা উৎসব আয়োজিত হয়েছে। শীতের বিদায়ী আমেজ ও বসন্তকে অভ্যর্থনা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন একাডেমিক ভবনের লোকপ্রশাসন বিভাগের করিডরে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এ ছাড়াও প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, বিভাগের অধ্যাপক ড. মতিনুর রহমান, অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান, অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম, অধ্যাপক ড. গিয়াস উদ্দিন, অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পিঠা উৎসবে মোট ১০১ পদের পিঠা পরিবেশন করা হয়। এগুলোর মধ্যে ছিল গোকুল, নারকেল পুলি, হৃদয় হরণ, বিস্কুট, পাটিসাপটা, দাবা কোট, মাংসের পিঠা, জামাই, ঝাল, লবঙ্গ, গোলাপ, মাছ, ঝালপোয়া, ফুল পায়েস, পাকোয়ান, খেজুর, সুজির ভাপা, পাকান, ছিটা রুটি, দুধচিতই, মালপোয়াসহ আরো অনেক কিছু। প্রধান অতিথির বক্তব্যে ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘লোকপ্রশাসন বিভাগের এমন আয়োজনে আমি সত্যিই অভিভূত। আমার বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এমন উৎসব আর দেখিনি। লোকপ্রশাসন বিভাগ থেকে বিভিন্ন ক্ষেত্রে আরো চমকপ্রদ কৃতিত্ব আসবে এই আশা করছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close