reporterঅনলাইন ডেস্ক
  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

ইউল্যাবে শিক্ষানবিশ দিবস

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) প্রথমবারের মতো আয়োজন করা হয় ‘অ্যাপপ্রেনটেসশিপ ডে’ বা শিক্ষানবিশ দিবস। ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে মিডিয়া স্টাডিস এবং জার্নালিজম বিভাগের আয়োজনে ধানমন্ডির প্রধান ক্যাম্পাসের অডিটরিয়ামে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই বক্তব্য দেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বিভাগের প্রধান অধ্যাপক জুড উইলিয়াম হেনিলো। তিনি শিক্ষানবিশ প্রোগ্রামগুলো সম্পর্কে সংক্ষেপে ধারণা দেন। তিনি বলেন, ‘পড়ালেখার পাশাপাশি ইউল্যাবের শিক্ষানবিশ প্রোগ্রামে কাজ করলে কর্মক্ষেত্রে অনেকটাই এগিয়ে থাকা সম্ভব। পড়ালেখা করে আমরা যে থিওরি শিখছি, তা শিক্ষানবিশ প্রোগ্রামগুলোতে হাতে-কলমে শেখা সম্ভব।’ পরবর্তীতে একে একে ইউল্যাবিয়ান, ক্যাম্পবাজ রেডিও, সিনেমাস্কোপ, পি আর ফর ইউ, এনিমেশন স্টুডিও, ইউল্যাব টিভি, শাটারবাগসসহ শিক্ষানবিশ প্রোগ্রামগুলোর প্রতিনিধিরা তাদের কাজকর্ম সম্পর্কে সকলের কাছে পরিচয় ও ধারণা তুলে ধরেন। এ ছাড়াও আগ্রহী শিক্ষার্থীদের প্রোগ্রামগুলোতে কাজ শেখার জন্য উৎসাহ প্রদান করেন। প্রধান অতিথির বক্তব্য শেষে লেকচারার আবু তায়েব মোহাম্মদ ফরহাদ শিক্ষানবিশ প্রোগ্রামগুলোর উপদেষ্টাদের সুন্দর অনুষ্ঠানটি আয়োজনের জন্য ধন্যবাদ দেন এবং সকলকে প্রোগ্রামগুলোতে যুক্ত হয়ে কাজ করার জন্য আমন্ত্রণ দেন। পরবর্তী পর্বে ভালোবাসা দিবস উপলক্ষে সবচেয়ে সুন্দর পোশাক ধারণকৃত ছোট প্রতিযোগিতায়

একজন ছেলে ও একজন মেয়ে শিক্ষার্থীকে মনোনীত করা হয়। যার প্যানেলের বিচারক ছিলেন সহকারী অধ্যাপক এ এফ এম মনিরুজ্জামান শিপু, সিনিয়র লেকচারার মুহাম্মদ আমিনুজ্জামান, লেকচারার বিজয় আনাম। শেষে লেকচারার ওয়াফি আযিয সাত্তারের একটি গানের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্তি হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close