reporterঅনলাইন ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি, ২০১৮

আইইইবিতে ইন্টারন্যাশনাল ল’ মুট কোর্ট

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) আইন বিভাগের আয়োজনে এবং বাংলাদেশ চ্যাপ্টার অব দি এশিয়ান সোসাইটি অব দি ইন্টারন্যাশনাল ল’ ও ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে ফিলিপ সি জেসাপ ইন্টারন্যাশনাল ল’ মুট কোর্টের দ্বিতীয় বাংলাদেশ জাতীয় রাউন্ড ৮-১০ ফেব্রুয়ারি আইইউবি ক্যাম্পাস, বসুন্ধরা আবাসিক এলাকা ঢাকায় অনুষ্ঠিত হয়। তিন দিনের আন্তর্জাতিক এই প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান ১০ ফেব্রুয়ারি শনিবার আইইউবি ক্যাম্পাসে শেষ হয়।

ফিলিপ সি জেসাপ ইন্টারন্যাশনাল ল’ মুট কোর্ট সর্বপ্রাচীন এবং সবচেয়ে বড় আন্তর্জাতিক প্রতিযোগিতা যেখানে বর্তমানে ৯০টি দেশের ৭ শতাধিক আইন শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করে থাকে। বিশ্বব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয় এই প্রতিযোগিতাকে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ বা গ্র্যান্ডসøাম মুট কোর্ট প্রতিযোগিতা হিসেবে গণ্য করে থাকে। এবারের দ্বিতীয় বাংলাদেশ জাতীয় রাউন্ডে সরকারিী-বেসরকারি ২৫টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্বে ইস্টার্ন ইউনিভার্সিটি ব্র্যাক ইউনিভার্সিটিকে পরাজিত করে বিজয়ী হয়।

সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইইউবির উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান। চূড়ান্ত পর্বের বিচারক ও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারক বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ, বিচারপতি যোবায়ের রহমান চৌধুরী ও মার্কিন যুক্তরাষ্ট্রের সহকারী অ্যাটর্নি ও ওয়েস্টার্ন ডিস্ট্রিক্ট অব নর্থ ক্যারোলিনার অ্যাপিলেট চিফ, এমি রে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবির আইন বিভাগের উপদেষ্টা ও বাংলাদেশ চ্যাপ্টার অব দি এশিয়ান সোসাইটি অব দি ইন্টারন্যাশনাল ল’-এর প্রেসিডেন্ট অধ্যাপক বোরহান উদ্দিন খান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইইউবির উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন, লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস অনুষদের ডিন ড. মাহবুব আলম এবং বাংলাদেশ চ্যাপ্টার অব দি এশিয়ান সোসাইটি অব দি ইন্টারন্যাশনাল ল’-এর ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক নাজমুজ্জামান ভূঁইয়া। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist