reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ফেব্রুয়ারি, ২০১৮

এইউবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এইউবি) তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে ‘বই পড়ি, স্বদেশ গড়ি’ সেøাগান নিয়ে আনন্দ শোভাযাত্রা বের হয়। ৫ ফেব্রুয়ারি সোমবার শোভাযাত্রায় প্রধান অতিথি ছিলেন এশিয়ান ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার এ এফ এম ফারুক, ট্রেজারার আবুল কালাম আযাদ, স্কুল অব বিজনেসের ডিন অধ্যাপক আবদুস সালাম, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগীয় প্রধান মো. আবদুল মতিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

এ সময় এইউবি উপাচার্য বলেন, বই পাঠ ছাড়া কেউ শিক্ষিত হতে পারে না। শিক্ষিত না হলে দেশের উন্নতি হয় না। একজন অশিক্ষিত লোক যা করতে পারে একজন দক্ষ-শিক্ষিত লোক এরচেয়ে ১০০ গুণ বেশি করতে পারে। নিজের পারিবারিক-জাতীয় জীবনে উন্নতি করতে চাইলে শিক্ষা ও বই পড়ার বিকল্প নেই। তিনি আরো বলেন, প্রাইভেট ইউনিভার্সিটির মধ্যে এইউবির লাইব্রেরি সবচেয়ে বেশি সমৃদ্ধ। স্বদেশ গড়তে বেশি বেশি বই পড়ার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। ই-বুক ও ই-জার্নাল সংগ্রহ এবং ব্যবহারের ওপরও তিনি গুরুত্বারোপ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist