সাভার (ঢাকা) প্রতিনিধি

  ০৩ এপ্রিল, ২০২৪

তেলবাহী লরি উল্টে নিহত ২, দগ্ধ ৭

ঢাকার অদূরে সাভারের জোরপুল এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে তেলবাহী লরি উল্টে দগ্ধ আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ঘটনায় মৃত্যু হলো দুজনের। আগুনে দগ্ধ হয়েছে ৭জন। এছাড়া সড়কের থাকা চারটি গাড়িও পুড়ে গেছে। নিহতরা হলেন- ইকবাল হোসেন (৩০) ও নজরুল ইসলাম (৪৫)।

গতকাল মঙ্গলবার ভোর ৫টা ৩৫ মিনিটে তেলবাহী একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের আইল্যান্ডে ধাক্কা দিলে লরিটিতে আগুন ধরে যায়। পরে দগ্ধ অবস্থায় আটজনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে জরুরি বিভাগে আনা হয়। তারা হলেন- মিলন মোল্লা (২২), শিশু মিম (১০), আল আমিন (৩৫), নীরঞ্জন (৪৫), ট্রাকের হেলপার হেলাল (৩০), সাকিব (২৪), আবদুস সালাম (৩৫) ও নজরুল ইসলাম (৪৫)। এর মধ্যে নজরুল ইসলামের মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম বলেন, আজ (গতকাল) সকালে সাভারের হেমায়েতপুর থেকে আটজনকে দগ্ধ অবস্থায় জরুরি বিভাগে আনা হয়। এদের মধ্যে চিকিৎসাধীন নজরুল ইসলাম নামে একজনের মৃত্যু হয়েছে। বাকি সাতজনকে জরুরি বিভাগে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের ড্রেসিং সম্পন্ন না হলে দগ্ধের পরিমাণ জানা সম্ভব হচ্ছে না। তিনি বলেন, দগ্ধদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

সাভার ফায়ার সার্ভিস ও সাভার হাইওয়ে থানার পুলিশ জানায়, ভোরে তেলবাহী লরি ঢাকা থেকে সাভারের দিকে যাচ্ছিল। লরিটি ভোর সাড়ে ৫টায় সাভারের জোরপুল এলাকায় পৌঁছায়। ওই এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে ইউটার্ন বানানোর জন্য সড়কের ওপর রাখা বোল্ডারের সঙ্গে ধাক্কা খায় লরিটি। এতে চালক নিয়ন্ত্রণ হারালে লরিটি সড়কে উল্টে যায়। উল্টে যাওয়ার পরপরই তেলবাহী লরিতে আগুনে লেগে যায়। লরির আগুন একইমুখী একটি কাভার্ডভ্যান, দুটি ট্রাক ও একটি প্রাইভেট কারে ধরে যায়। আগুনে ঘটনাস্থলে একজন দগ্ধ হয়ে সাভারের হেমায়েতপুরের ইকবাল হোসেন মারা যান। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও সাভার হাইওয়ে থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভান।

প্রত্যক্ষদর্শী মো. ইকবাল বলেন, তিনটি গাড়ি প্রায় পাশাপাশি যাচ্ছিল। তেলের গাড়ি ছিল সবার ডান দিকে, মাঝখানে প্রাইভেট কার এবং বাঁ পাশে ছিল তরমুজবাহী ট্রাক। তেলের গাড়ি ধাক্কা খেয়ে উল্টে গেলে ট্রাক, প্রাইভেট কারসহ অন্য গাড়ি আটকে যায়। তেলের গাড়িতে আগুন লাগলে ওই আগুন অন্য গাড়িতেও লাগে।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-সাময়িক দায়িত্ব) মো. বাবুল আক্তার বলেন, স্থানীয় লোকজন আগুন লাগার পরপরই দগ্ধদের উদ্ধার করে সড়কের পাশে নিয়ে যান।

সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, ভোর ৫টা ৩৮ মিনিটের দিকে খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান। দগ্ধদের প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close