প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৬ মার্চ, ২০২৪

‘ড্রাগন বল’ থিম পার্ক বানাচ্ছে সৌদি

বিখ্যাত জাপানি অ্যানিমেশন সিরিজ ড্রাগন বলের ওপর ভিত্তি করে একটি থিম পার্ক তৈরির ঘোষণা দিয়েছে সৌদি আরব। ড্রাগন বলের আকর্ষণ নিয়ে এটি হতে যাচ্ছে বিশ্বের প্রথম থিম পার্ক। খবর বিবিসির।

রাজধানী রিয়াদের কাছে কিদ্দিয়া নামের একটি বিশাল বিনোদন ও পর্যটন প্রকল্প চলমান রয়েছে সৌদির। সেখানেই থিম পার্কটি তৈরি করতে যাচ্ছে সৌদি আরবের সরকারি ইনভেস্টমেন্ট ফান্ডের মালিকানাধীন কিদ্দিয়া ইনভেস্টমেন্ট কোম্পানি (কিউআইসি)। সংস্থাটি জানায়, থিম পার্কটি ৫ লাখ বর্গমিটারের বেশি এলাকাজুড়ে তৈরি করা হবে। পার্কের কেন্দ্রে একটি ২২৯.৬ ফুট একটি ড্রাগন থাকবে এবং অন্তত ৩০টি রাইড থাকবে। থিম পার্কটি নির্মাণে ড্রাগন বলের জাপানি ফ্র্যাঞ্চাইজি সংস্থা টোই অ্যানিমেশন ও সৌদির কিউআইসির মধ্যে দীর্ঘমেয়াদি একটি অংশীদারত্ব চুক্তি হয়েছে।

ড্রাগন বলের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, পার্কের ভেতরে একটি রোলার কোস্টার থাকবে। সেটি বানানো হবে শেনরন ড্রাগনের আদলে। সর্বকালের প্রভাবশালী ও সর্বাধিক বিক্রিত জাপানি কমিক সিরিজ ড্রাগন বলের স্রষ্টা আকিরা তোরিয়ামার মৃত্যুর কয়েক সপ্তাহের মাথায়ই সৌদিতে এ থিম পার্ক নির্মাণের ঘোষণা এলো। টোরিয়ামা গত ১ মার্চ ৬৮ বছর বয়সে মারা যান।

এদিকে কিছু ড্রাগন বল ভক্ত যদিও থিম পার্কের পরিকল্পনাকে স্বাগত জানিয়েছে। তবে অনেকেই সৌদি আরবের এমন ড্রাগনের থিম পার্ক গড়ার সিদ্ধান্তের সমালোচনা করছে সোশ্যাল মিডিয়ায়। তেলসম্পদে সমৃদ্ধ সৌদি আরব নিজের অর্থনীতিকে শুধু জীবাশ্ম জ্বালানিতেই আবদ্ধ না রেখে বৈচিত্র্যময় খাতে নেওয়ার পরিকল্পনার অংশ হিসেবেই এ থিম পার্ক বানাতে যাচ্ছে। থিম পার্কটি বিশ্বের পর্যটকদের আকর্ষণ বাড়াবে বলেই আশা সৌদির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close