ক্রীড়া প্রতিবেদক

  ০৭ মার্চ, ২০২৪

সহজ জয়ে সমতায় বাংলাদেশ

টানটান উত্তাপে ভরা প্রথম টি-টোয়েন্টিতে তীরে এসে তরি ডুবলেও দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াল বাংলাদেশ। বোলারদের সম্মিলিত পারফরম্যান্সে শ্রীলঙ্কাকে নাগালের মধ্যে আটকে রাখার পর রান তাড়ায় দারুণ শুরু আনেন লিটন দাস ও সৌম্য সরকার। পরে তা টেনে নিয়ে ম্যাচ শেষ করেন নাজমুল হোসেন শান্ত ও তাওহিদ হৃদয়। ১১ বল আগেই ৮ উইকেটে ম্যাচ জিতে সিরিজে ১-১ সমতা আনল বাংলাদেশ। ২০১৮ সালের পর টি-টোয়েন্টি ম্যাচে হারাল শ্রীলঙ্কাকে।

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু পেয়েছিল বাংলাদেশ। ওপেনিং জুটিতেই ৬৮ রান যোগ করেছিলেন সৌম্য সরকার ও লিটন দাস। সৌম্য ২২ বলে ২৬ ও লিটন ২৪ বলে ৩৬ রান করে আউট হন। এরপর দারুণ এক জুটি গড়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন শান্ত ও হৃদয়। শান্ত ৩৮ বলে ৫৩ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। হৃদয় মাঠ ছেড়েছেন ২৫ বলে ৩২ রান করে। এর আগে বাঁচা-মরার ম্যাচে টসে জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। শরিফুল ইসলামের করা প্রথম ওভারে কোনো রানই নিতে পারেনি লঙ্কানরা। দ্বিতীয় ওভারেই উইকেটের দেখা পেয়েছে বাংলাদেশ। আভিষ্কা ফার্নান্দোকে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে ফেরান তাসকিন আহমেদ।

দ্বিতীয় উইকেটে কুশাল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস মিলে যোগ করেন ৬৬ রান। কুশালকে আউট করেছেন সৌম্য সরকার। এই পেসারের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন ২২ বলে ৩৬ রান করে কুশাল। এরপর কামিন্দুও বেশিক্ষণ থিতু হতে পারেননি। তাকে সরাসরি থ্রোতে রান করেছেন শেখ মেহেদী। ফলে ৩৭ রানের বেশি লম্বা হয়নি এই ব্যাটারের ইনিংস। সামারাবিক্রমাকে আউট করেছেন মুস্তাফিজুর রহমান। নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে তাকে আউট করেছেন ফিজ। লঙ্কান অধিনায়ক চারিথ আসালাঙ্কা দারুণ শুরু পেয়েছিলেন। মেহেদীকে ডাউন দ্য উইকেটে এসে একটি ছক্কাও মেরেছিলেন তিনি। যদিও পরের বলে বোল্ড হয়ে আউট হতে হয়েছেন ১৪ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলা এই ব্যাটারকে। এরপর শ্রীলঙ্কার ইনিংস টেনেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দাসুন শানাকা। শেষ পর্যন্ত ম্যাথিউসের অপরাজিত ৩২ ও শানাকার ২০ রানে ভর করে ১৬৫ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ১৮.১ ওভারে ১৭০/২

শ্রীলঙ্কা : ২০ ওভারে ১৬৫/৫

ফল : বাংলাদেশ ৮ উইকেটে জয়ী

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close