টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৪

দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু শুক্রবার

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে ৫৭তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের জন্য প্রশাসনের কাছে মাঠ হস্তান্তর করেছেন মাওলানা জুবায়ের আহমেদের অনুসারীরা। আগামী শুক্রবার দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হবে। গতকাল মঙ্গলবার দুপুর ২টায় প্রথম পর্বের আয়োজকরা ময়দান ও মালামাল হস্তান্তর করেছে গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের কাছে। বিকেল ৩টায় দ্বিতীয় পর্বে বিশ্ব ইজতেমা আয়োজনের জন্য মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের কাছে মাঠ ও মালামাল হস্তান্তর করেছে জেলা প্রশাসক।

জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, আমরা খুব শান্তিপূর্ণভাবে মাঠ হস্তান্তর কার্যক্রম সম্পন্ন করেছি। গত সোমবার থেকে আমরা মাঠে ছিলাম। বিভিন্ন জিনিস পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি। ব্যবহারযোগ্য ছোটখাটো কিছু ত্রুটি ছাড়া পুরো মাঠ ঠিকঠাক পেয়েছি। মঙ্গলবার লিখিতভাবে এক পক্ষের কাছ থেকে মাঠ বুঝে নিয়ে অন্য পক্ষের কাছে হস্তান্তর করেছি।

সাদ অনুসারীদের শীর্ষ স্থানীয় মুরব্বি আবদুস সালাম সাংবাদিকদের বলেন, মাঠ বুঝে পেয়েছি। বুধবার রাত থেকে মুসল্লিরা আসা শুরু করবেন।

সরেজমিনে দেখা গেছে, পুরো মাঠ এখন ফাঁকা। মাঠে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে ময়লা-আবর্জনা। সাদের অনুসারীদের অনেকে এরই মধ্যে মাঠে প্রবেশ করেছেন। তারা মাঠ ঘুরে দেখছেন। যেখানে মেরামত বা ঠিক করা প্রয়োজন, সেখানে কাজ করার প্রস্তুতি নিচ্ছেন।

তাবলিগ জামাতের বিবদমান বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা আলাদাভাবে অনুষ্ঠিত হচ্ছে। গত রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার প্রথম পক্ষ বা মাওলানা জুবায়েরের অনুসারীদের ইজতেমা শেষ হয়েছে। আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় পক্ষ বা মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের ইজতেমা। এরপর ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে ৫৭তম বিশ্ব ইজতেমার আসর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close