নিজস্ব প্রতিবেদক

  ২১ মে, ২০২৪

সিলভার প্লে বাটন পেলেন কনটেন্ট ক্রিয়েটর তারেক

বর্তমানে বিনোদনের জনপ্রিয় মাধ্যম ফেসবুক ও ইউটিউব। এর মাধ্যমে বিনোদনের পাশাপাশি দেশের চলমান বিভিন্ন বিষয় এবং রাজনীতির সব খবর প্রতি মুহূর্তে পাওয়া যাচ্ছে। তবে এটিকে খারাপভাবে কাজে লাগিয়ে এবং এর মাধ্যমে ভুল তথ্য ছড়াচ্ছেন অনেকেই। আর সেই ভুল তথ্য যারা ছড়াচ্ছেন এবং সরকারের উন্নয়নকে ব্যাহত করার কাজে যারা লিপ্ত, তাদের প্রতি প্রতিবাদ জানিয়ে কাজ করছেন মো. তারেকুল ইসলাম তারেক। বর্তমান তরুণ প্রজন্মের মধ্যে অনেকেই ঝুঁকছেন কন্টেন্ট ক্রিয়েটরের দিকে। কাজ করছেন বিভিন্ন বিষয় নিয়ে। তাদের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয় একজন কনটেন্ট ক্রিয়েটর মো. তারেকুল ইসলাম (তারেক)। তিনি সামাজিকমাধ্যমে খুবই জনপ্রিয় ও পরিচিত একটি মুখ।

রাজনীতির পাশাপাশি সমাজের বিভিন্ন অসংগতি ও যারা সরকারের উন্নয়ন এবং অগ্রযাত্রাকে নিয়ে ভুল তথ্য ছড়াচ্ছেন, তাদের নিয়ে নিয়মিত ভিডিও প্রকাশ করছেন মো. তারেকুল ইসলাম তারেক। ভিডিওতে প্রধানমন্ত্রী ও বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড, বিভিন্ন সাফল্য এবং সরকারকে নিয়ে ভুল তথ্য আদান-প্রদানকারীদের রীতিমতো তুলোধুনো করছেন তিনি। এ নিয়ে প্রতিবাদ জানিয়ে ভিডিও করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গেছেন তারেক। ফেসবুকে তার ভিডিওগুলো অর্ধলক্ষাধিকের বেশি শেয়ার হচ্ছে। তথ্যবহুল হওয়ায় সাধারণ দর্শকরা তার ভিডিওগুলো খুব ভালোভাবে নিচ্ছেন। তারেক ফেসবুকের পাশাপাশি বিশ্বের সর্ববৃহৎ ভিডিও শেয়ারিং প্ল্যাটফরম ইউটিউবেও সমানতালে জনপ্রিয়তা অর্জন করেছেন।

তারেকের ইউটিউব চ্যানেলের নাম Stand For Bangladesh 101, যা খুব অল্প সময়ে ইউটিউবের করপোরেট হেড অফিস যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে International Creator Award Silver Play Button পেয়েছে। এ চ্যানেলে বর্তমানে প্রায় ২ লাখ ১১ হাজারেরও বেশি সাবস্ক্রাইবার সংযুক্ত রয়েছেন।

মো. তারেকুল ইসলাম তারেকের বাড়ি নোয়াখালী সদর উপজেলার খন্দকার পাড়ায়। তিনি জানান, সত্য ও সততার সঙ্গে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো তুলে ধরি সব সময়। এর পাশাপাশি সরকারের উন্নয়নকে ব্যাহত করে এবং কোনো ভুল তথ্য দিয়ে কেউ সমালোচনা করলে, তাদের বিরুদ্ধে শক্ত অবস্থানে থেকে ভিডিওর মাধ্যমে প্রতিবাদ জানাই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close