প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৪

শিক্ষক নিয়োগ পরীক্ষা

জালিয়াতির অভিযোগে আটক ৩৬

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে বগুড়া, নওগাঁ ও জয়পুরহাটে ৩৬ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে নওগাঁয় আটক ১৪ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়। গতকাল শুক্রবার পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

বগুড়া : জেলায় কেন্দ্র থেকে মোবাইল ও ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারসহ অসদুপায় অবলম্বন করার দায়ে ১৯ জনকে আটক করেছে পুলিশ। তথ্যটি নিশ্চিত করে বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) শাহীনুজ্জামান জানান, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে আটক ব্যক্তিরা পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করে অসুদ উপায় অবলম্বন করেছেন। এ কারণে সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

নওগাঁ : নওগাঁয় ১৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। জরিমানা করা হয়েছে দুজনকে। শুক্রবার সকালে পরীক্ষা চলাকালে তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ দণ্ড দেওয়া হয়। পরে বিকেলে মিডিয়া সেলে এ তথ্য জানান জেলা প্রশাসক গোলাম মওলা। জেলা প্রশাসন জানায়, নিয়োগ পরীক্ষা চলাকালে মান্দা উপজেলার মমিন শাহানা সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে তিনজন চাকরিপ্রত্যাশীর কাছে ইলেকট্রনিক্স ডিভাইস পাওয়া যায়। এ অপরাধে মিঠুনকে একমাস, সুলতানকে একমাস এবং রবিউল ইসলামকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একই উপজেলার শহীদ কামারুজ্জামান টেক্সটাইল ইনস্টিটিউট কেন্দ্র থেকে আটক নাইমুর রহমান ও মোস্তাফিজুর বিন আমিনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মান্দা থানা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে আরো পাঁচজনকে আটক করা হয়। সেখানে জারজিস আলমকে ১০ দিন, ফজলে রাব্বি মণ্ডলকে একমাস, নুর আলমকে সাতদিন, জামাল উদ্দিনকে ১০ দিন এবং আবদুল্লাহ সাইরাফিকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

নওগাঁ সদর উপজেলার বশির উদ্দিন মেমোরিয়াল কলেজ (বিএমসি) কেন্দ্রে দুজনকে ৫০০ টাকা করে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সদর উপজেলার চকএনায়েত উচ্চ বিদ্যালয় এবং পাহাড়পুর জি এম হাইস্কুল কেন্দ্রের একজন করে দুজনকে ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। মহাদেবপুর উপজেলায় একজনকে আটক করে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। বদলগাছী উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একজনকে আটক করে পুলিশে দিয়ে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

জয়পুরহাট : জেলায় তিনজনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বাঁশখুর গ্রামের মাহমুদুল হাসান, একই উপজেলার তাজপুর গ্রামের মোস্তাকিম হোসাইন ও আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর এলাকার মোছা. সানজিদা বেগম। এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মোফাজ্জল হোসেন বলেন, ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারসহ অসদুপায় অবলম্বন করে পরীক্ষা দিতে আসা তিনজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সংশ্লিষ্টরা জানান, জেলার ১২টি কেন্দ্রে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসবের মধ্যে জয়পুরহাট সরকারি কলেজ, খঞ্জনপুর উচ্চ বিদ্যালয় ও জয়পুরহাট সিদ্দিকিয়া কামিল মডেল মাদরাসা কেন্দ্র থেকে তিনজনকে আটক করা হয়েছে। তারা ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারসহ অসদুপায় অবলম্বন করে পরীক্ষা দিতে এসেছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close