চট্টগ্রাম ব্যুরো

  ২৩ জানুয়ারি, ২০২৪

চট্টগ্রামে শিক্ষামন্ত্রী

জীবনমান উন্নয়নে শ্রমজীবীদের দক্ষ হতে হবে

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শ্রমিক সমাজ দেশের উৎপাদন ও প্রবৃদ্ধি অর্জনের সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত থেকে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখলেও তাদের বড় অংশের জীবনমান উন্নয়নের বিকাশ ঘটেনি। সরকার শ্রমিক সমাজকে নানাভাবে প্রণোদনা ও নিম্নতম মজুরি ধার্য করে দেওয়ার পরও তারা পিছিয়ে আছে। এর বড় কারণ শ্রমিক সমাজের বড় অংশই অদক্ষ ও বিজ্ঞান-প্রযুক্তির জ্ঞানবিহীন। গত রবিবার কেসিদে রোডে জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সিবিএ-নন সিবিএ সমন্বয় পরিষদের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ কথাগুলো বলেছেন তিনি।

এ সময় শ্রমিক নেতাদের মুখ থেকে তাদের বিদ্যমান সমস্যা ও চাওয়া-পাওয়ার কথা শুনার পর শিক্ষামন্ত্রী বলেন, রাতারাতি কোনো সমস্যার সামাধান করা না গেলেও, অগ্রাধিকার ভিত্তিতে সমস্যাগুলো চিহ্নিত করে সেগুলো সমাধান দিতে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

তিনি বলেন, আমি আপনাদের চাওয়া-পাওয়ার বিষয়গুলো অবশ্যই জাতীয় সংসদে উপস্থাপন করব। তিনি শ্রমিক জনতার জীবনমান উন্নয়নে তাদের সন্তান ও পরিবারের সদস্যদের আধুনিক শিক্ষাব্যবস্থাপনার কারিকুলাম অনুযায়ী তাদের শিক্ষিত ও দক্ষকর্মী হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের কার্যকর পদক্ষেপ ও পরিকল্পনা অবহিত করেন। তিনি তার নির্বাচনী এলাকায় তাকে বিজয়ী করার জন্য চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগ সিবিএ-নন সিবিএ সমন্বয় পরিষদের নেতাদের অবদান ও ভূমিকার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং নেতাকর্মীদের প্রশংসা করেন।

জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সিবিএ-নন সিবিএ সমন্বয় পরিষদের সদস্য সচিব আবুল হোসেন আবুর নেতৃত্বে সৌজন্য সাক্ষাৎকালে অন্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিটিসিএল চট্টগ্রাম অঞ্চল সভাপতি সাবের আহমদ, নির্মাণ শ্রমিক ইউনিয়নের মোহাম্মদ জাফর, নাছিরউদ্দিন, খাতুনগঞ্জ লোডিং-আনলোডিং সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, দর্জি শ্রমিক লীগ সভাপতি জামাল উদ্দিন লিটন, শ্রমিক লীগ নেতা আব্দুল লতিফ, সমিরুল ইসলাম তুহিন, নুরুল ইসলাম, মোহাম্মদ আলমাস, জজ মিয়া, মিজান মিয়া, মোহাম্মদ সোহেল, মোহাম্মদ জিহান, আলী হোসেন, মোহাম্মদ রুবেল, আলামিন, আবু বক্কর, মোহাম্মদ রনি, মোহাম্মদ মফিজ, মোহাম্মদ করিম, মোহাম্মদ জাকির, রুবেল ও বাবর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close